On the day of the CM Mamata's visit to Malda, Rahul's journey from Bihar to Bengal again

Mamata মুখ্যমন্ত্রীর মালদা সফরের দিনই বিহার থেকে ফের বাংলায় রাহুলের ন্যায় যাত্রা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিহার থেকে আজ ফের বাংলায় ঢুকছে রাহুল গান্ধীর ‘ন্যায় যাত্রা’। আজ মালদহে সরকারি কর্মসূচিতে অংশ নেবেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই দিনে, একই সময়ে মালদহে থাকবেন রাহুল এবং মমতা। যা সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপটে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এর আগে রাহুলের যাত্রা যখন জলপাইগুড়ি ও শিলিগুড়িতে ছিল, তখনই মমতা উত্তরবঙ্গে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু মুখ্যমন্ত্রী ছিলেন ভিন্ন জেলায়। সে দিন মমতার কর্মসূচি ছিল কোচবিহারে। আজই প্রথম একই জেলায়, একই সময়ে কর্মসূচি করবেন দু’জন। রাহুল আজ রাত্রিবাস করবেন মালদহের সুজাপুরে। আর মমতা মালদহের সভার পরে যাবেন মুর্শিদাবাদের সরকারি সভায়।

বাংলায় কংগ্রেসের সঙ্গে তৃণমূল জোট করবে না বলে সম্প্রতি জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে কংগ্রেসকে একহাত নিয়েছেন অভিষেক। যদিও  মমতা বন্দ্যোপাধ্যায়ের স্তুতি শোনা গিয়েছে রাহুল-সহ একাধিক কংগ্রেস নেতার মুখে।এই আবহে মালদা জেলায় আজ দুই হেভিওয়েট নেতা-নেত্রীর কর্মসূচি। যা ঘিরে কংগ্রেস ও তৃণমূল শিবিরে  টানাপোড়েন অব্যাহত।মালদা শহরের ডি এস এ ময়দানে রয়েছে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা। এরপরে দুপুরে তাঁর প্রশাসনিক সভা মুর্শিদাবাদের বহরমপুরে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাহুল গান্ধীর এই সফর ঘিরে  মালদায় কংগ্রেস ও তৃণমূল শিবিরের দ্বন্দ্ব চরমে। এক সময় মালদহ কংগ্রেসের শক্ত ঘাঁটি ছিল। রাহুলের সফর ঘিরে সেই ঘাঁটি পুরুদ্ধারের স্বপ্ন দেখছে কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ তাদের কর্মসূচি পূর্ব ঘোষিত। আর সেদিন ইচ্ছে করেই  মালদা জেলায় মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা রাখা হয়েছে। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest