Paschim Medinipur: Abdominal pain after eating fuchka at function of Annaprashan, number of patients in Medinipur hospital is increasing

Paschim Medinipur: অনুষ্ঠানে ফুচকা খেতেই অসহ্য পেটে যন্ত্রণা, হাসপাতালে হু হু বাড়ছে রোগীর সংখ্যা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গ্রামের একজনের বাড়িতে অন্নপ্রাশনের অনুষ্ঠান ছিল। খাবারের মেনুতে ছিল ফুচকা। আর তাতেই ঘটে গেল বিপত্তি। অন্নপ্রাশনের ফুচকা খেয়েই অসুস্থ হয়ে পড়লেন ৮০জন নিমন্ত্রিত। ইতিমধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ১২ জন। পরিস্থিতি খতিয়ে দেখতে গ্রামে যেতে হল মহকুমা শাসককে। এমনই ঘটনা ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলা দাসপুর দুই নম্বর ব্লকের ঘনশ্যাম বাটি গ্রামে।

জানা গিয়েছে, ঘনশ্যাম বাটি গ্রামের বাসিন্দা জগন্নাথ ঘোড়ইয়ের নাতির অন্নপ্রাশন ছিল শুক্রবার। দুপুর ও রাতে খাওয়া-দাওয়ার আয়োজন করা হয়েছিল। আমন্ত্রিতের তালিকায় ছিলেন কয়েকশো মানুষ। সেই অনুষ্ঠানে খাওয়া-দাওয়ার পরেই শুক্রবার রাতে অসুস্থ হয়ে পড়েন বহু মানুষ। ইতিমধ্যে যার সংখ্যা প্রায় ১০০ ছুঁইছুঁই। শনিবারও আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। শনিবার রাত পর্যন্ত সোনাখালি গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয় প্রায় ১২ জনকে। গ্রামেও চিকিৎসারত রয়েছেন প্রায় ৬০ জন।

খবর পেয়ে, শনিবার বিকালে ওই গ্রামে যান ঘাটালের মহকুমা শাসক সুমন বিশ্বাস-সহ জেলা প্রশাসনের আধিকারিকরা। যদিও প্রাথমিকভাবে মনে করা হচ্ছে,পানীয় জল বা ফুচকা থেকেই কোনও বিষক্রিয়ার কারণেই এই ঘটনা ঘটেছে।

পুরো বিষয়টি উপর নজর রেখেছে মহাকুমা প্রশাসনের আধিকারিকেরা। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest