Site icon The News Nest

Rain Forecast in Bengal: আগামী কয়েক দিন বৃষ্টি হবে বাংলার সব জেলায়, সঙ্গে প্রবল বেগে ঝড়

RAIN scaled

প্রচণ্ড দাবদাহ থেকে মুক্তির স্বাদ দিতে চলেছে বর্ষা। আর ২৪ ঘণ্টার মধ্যেই রাজ্যে প্রবেশ করবে মৌসুমী বায়ু। উত্তরবঙ্গে ঢুকে পড়বে বর্ষা। এমন পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আগামী কয়েকদিন বেশ কয়েকটি জেলায় হতে পারে ভারী বৃষ্টিপাত। সেই সঙ্গে রাজ্যে তাপমাত্রা কমার পূর্বাভাসও রয়েছে।

আজ বিকেলের পরই বজ্রপাত সহ মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। সব জেলাতেই ৩০ থেকে ৪০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এদিকে উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরেও ঝড়বৃষ্টি হবে। এর মধ্যে বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টি হবে। এই সব জেলাতেই জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

অন্যদিকে, শনিবারই হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করতে চলেছে আগামী ২৪ ঘণ্টায়। আগামী কয়েক দিন উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।রবিবার থেকেই শুরু হবে বৃষ্টি। আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি শুরু হতে পারে রবিবার। বৃষ্টির জেরে গরম থেকে রেহাই পাবেন উত্তরবঙ্গবাসী। ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে উত্তরবঙ্গে।

রবি ও সোমবার বৃষ্টির পর ফের কলকাতার তাপমাত্রা বাড়বে, বাড়বে অস্বস্তি।দক্ষিণবঙ্গের পশ্চিমে তাপপ্রবাহ চলবে। বাকি জেলাতে গরম ও অস্বস্তিকর আবহাওয়া। মঙ্গলবার পর্যন্ত তাপপ্রবাহ চলবে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমানে। বাকি জেলাতেও অস্বস্তিকর আবহাওয়া ও গরম বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ কোথাও বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে মঙ্গলবার পর্যন্ত।

 

Exit mobile version