Rain in West Bengal: Latest Weather Update Of West Bengal

Rain in West Bengal: তাপ প্রবাহের মধ্যেই বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের, স্বস্তি মিলবে কি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তীব্র গরমে হাঁসফাঁস গোটা রাজ্য। এর মধ্যেই স্বস্তির বার্তা দিল হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যদিও হালকা। উত্তরের কিছু অংশেও হতে পারে হালকা বৃষ্টি। তবে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা বৃষ্টির পাশাপাশি রাজ্যের উত্তর এবং পশ্চিমের কিছু জেলায় তাপপ্রবাহের পূর্বাভাসও রয়েছে।

আজ বিকেলের পর বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পঙে। এছাড়া দক্ষিণবঙ্গে আজ বিকেলের পর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টিপাত হতে পারে। সঙ্গে হতে পারে বজ্রপাত। বজ্রবাতের কারণে তিন জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা। এছাড়া আজ হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, বীরভূম এবং মুর্শিদাবাদে। এই সব জেলায় জারি থাকবে কমলা সতর্কতা। তাছাড়া এদিন তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি থাকবে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও।

সোমবার, ৫ জুন উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে হালকা বৃষ্টি হতে পারে। সেদিন বৃষ্টিপাত হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে। এদিকে সেদিনও তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হবে হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, বীরভূম এবং মুর্শিদাবাদে। এই জেলাগুলিতে জারি থাকবে কমলা সতর্কতা। এদিকে দার্জিলিং জেলার সমতলে, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি থাকবে।

আগামী ৬ জুনও তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি থাকবে উত্তর হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, বীরভূম এবং মুর্শিদাবাদে। সেদিনও দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা এবং মেদিনীপুরে। এদিকে উত্তরবঙ্গের মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সেদিন তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি করা হয়েছে। সেদিন উত্তরবঙ্গের দুই পার্বত্য জেলা এবং আলিপুরদুয়ারে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest