Site icon The News Nest

করোনাকালে অসহায় মানুষের পাশে দাঁড়াল ‘সমাজবন্ধু ওয়েলফেয়ার সোসাইটি’ ও ‘সরবেরিয়া আন নূর মিশন’

sarberiya 2

মানুষ মানুষের জন্য না ভাবলে, কিংবা মানুষ মানুষের পাশে না দাঁড়ালে সমাজের সামগ্রিক উন্নয়ন হবে না। মানুষের প্রাথিম জরুরী খাদ্য ও অর্থ। তা দিয়ে মানুষের পাশে দাঁড়াতে পারলে তাতে ভাষণের থেকে অনেক বেশি মঙ্গল হয়। এই কথাটিও অন্তরে উপলব্ধি করেছে’সমাজবন্ধু ওয়েলফেয়ার সোসাইটি’ ও ‘সরবেরিয়া আন নূর মিশন’ । সে কারণেই মানুষের পাশে এমন করে দাঁড়াতে চাইছে তারা।

‘সমাজবন্ধু ওয়েলফেয়ার সোসাইটি’ ও ‘সরবেরিয়া আন নূর মিশন’ এর উদ্যোগে আতাপুর ও মনিপুরে বহু দরিদ্র ও অসহায় মানুষের কাছে পৌঁছে দেওয়া হল খাদ্য সামগ্রী এবং কিছু অর্থ।প্রচারের তাগিদে নয়, এই ক্ষুদ্র প্রয়াস একান্তই মানবিক। যেসব মানুষ, মানুষের জন্য কাজ করতে চান তাদের সঙ্গে সর্বদা থাকবে সমাজবন্ধু ওয়েলফেয়ার সোসাইটি, ও সরবেরিয়া আন নূর মিশন ।

আরও পড়ুন: সিঙ্গুর জমি আইনের ১০ বছর পূর্তি, ‘কৃষক স্বার্থে লড়াই চলবে’, টুইট মমতার

কেবল এক, দুজনের চেষ্টায় সমাজে কাঙ্খিত গতি আসে না। সমাজে গতি আনতে হলে সার্বিক যোগদান জরুরি। তবে একথা ঠিক যে কয়েকজন স্বার্থ শূন্য ভাবে এগিয়ে এলে তবেই সার্বিক সাড়া মেলে। তবেই মানুষ তাদের পাশে দাঁড়ায়। তখন ব্যাক্তির উদ্যোগ সামাজিক কর্মকাণ্ডে রূপ নেয়। সেই চেষ্টাই চালাচ্ছে সমাজবন্ধু ওয়েলফেয়ার সোসাইটি, ও সরবেরিয়া আন নূর মিশন ।

এই প্রচেষ্টা হয়ত সমাজকে  উন্নয়নের দিকে এগিয়ে দেবে। “সমাজবন্ধু ওয়েলফেয়ার সোসাইটির” কর্মীরা  দক্ষিণ ২৪ পরগনা কুলপিতে ফের অনেক অসহায় পরিবারের কাছে পৌঁছয় । তাদের পাশে দাঁড়ায়। সমাজবন্ধু ওয়েলফেয়ার সোসাইটির মূল উদ্যোক্তা শাহিন মন্ডল ও নাফিসা বেগম জানান, পিছিয়ে পড়া সমাজকে এগিয়ে নিয়ে আসায় হল তাদের মূল লক্ষ্য। যে যেখানে আছেন, যার যতটুকু সামর্থ, ততটুকু দিয়ে মানুষের পাশে দাঁড়াতে হবে। উন্নয়নের জন্য সকলকে এক হতে হবে। আগামীতেও বেশ কয়েকরি জেলায় মানবিক উন্নয়নমুখী কর্মসূচি তারা রাখতে চলেছে। সোসাইটির মূল উদ্যোক্তা শাহিন মন্ডল, নাফিসা বেগমও মোহাম্মদ ইমরান  আল আমিন মিশনের প্রাক্তনী। দেশ ও রাজ্যের বেকারত্ব তাদের উদ্বিগ্ন করেছে। ফলে কিভাবে বেকারত্ব কমানো যায় তা নিয়ে বাস্তবমুখী পরিকল্পনা করছেন তাঁরা।

আরও পড়ুন: BJP কার্যালয় থেকে ত্রাণ লুট-ভাঙচুর, পুলিশকে ঘিরে বিক্ষোভ, উত্তপ্ত খেজুরি

Exit mobile version