State security chief Vivek Sahay under hacker's nest, they demanding money from his account.

হ্যাকারদের জালে রাজ্যের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়, অ্যাকাউন্ট থেকে দাবি করছে টাকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যজুড়ে জাঁকিয়ে বসেছে প্রতারকরা। এবার হ্যাকারদের জালে জড়িয়ে পড়লেন রাজ্যের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়। হ্যাকারদের খপ্পরে পড়েছেন বিবেক সহায়। এ কথা নিজেই ফেসবুকে জানালেন তিনি। এ প্রসঙ্গে রাজ্যের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায় বলেন, ‘‌ফেসবুকে নিজের প্রোফাইল ছবি পাল্টে সতর্ক করলেন সকলকে। আমার ফেসবুক অ্যাকাউন্ট কেউ হ্যাক করেছে। টাকা চাইছে। তাই সতর্ক থাকুন। এ ধরণের কিছু দেখলেই পুলিশে জানান। সাইবার বিশেষজ্ঞদের সঙ্গে এ ব্যাপারে কথা বলি। তাঁরা জানায় আমার পাসওয়ার্ড এবং প্রোফাইল এখন সুরক্ষিত রয়েছে। কিন্তু আমার নামে একটি ভুয়ো মেসেজ বক্স তৈরি হয়েছে। আর মসেজ বক্স গুলি নিয়ন্ত্রণ করছে পাটনা বা গাজিয়াবাদের গ্যাং। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আমার ফ্রেন্ডলিস্টে থাকা সবাইকে তাই সতর্ক করছি। প্রোফাইলের ছবিও বদলে দিয়েছি। এই ছবি ছাড়া অন্য ছবি দেওয়া প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট পেলে কেউ গ্রহণ করবেন না।’‌

আরও পড়ুন: এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে ব্যর্থ সৌরভ চৌধুরী মনু ভাকের জুটি

ফেসবুকে তিনি লেখেন, ‘আমার ফেসবুক অ্যাকাউন্ট ক্লোন করা হয়েছে। এবং একটি ভুয়ো মেসেঞ্জার বক্স বানানো হয়েছে। সেই মেসেঞ্জারের মাধ্যমে আমার পরিচিতদের কাছে টাকা চাওয়া হচ্ছে।’ যে নম্বরে টাকা লেনদেনের কথা বলা হয়েছে সেই নম্বরও শেয়ার করেছেন বিবেক। পাশাপাশি ক্লোন করা তাঁর অ্যাকাউন্টের একটি কথোপকথনও শেয়ার করেছেন নিরাপত্তা অধিকর্তা।

উল্লখ্য, একুশের বিধানসভা ভোটের ঠিক আগেই নির্বাচন কমিশন বিবেক সহায়কে নিরাপত্তা অধিকর্তার পদ থেকে সরিয়ে দেয়। নন্দীগ্রামে মমতা ব্যানার্জি যেদিন চোট পান সেইসময় নিরাপত্তা অধিকর্তার পদে ছিলেন বিবেক সহায়। কাজে গাফিলতির অভিযোগে নিরাপত্তা অধিকর্তার পদ থেকে বিবেক সহায়কে সেইসময় সরিয়ে দেয় নির্বাচন কমিশন। পরে ভোটে জিতে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে বসেই মমতা ব্যানার্জি ফের বিবেক সহায়কে রাজ্যের নিরাপত্তা অধিকর্তার পদে ফিরিয়ে আনেন।

এই প্রথম নয়, এর আগেও পুলিশের বেশ কয়েক জন আধিকারিক এবং শীর্ষ কর্তাও সাইবার অপরাধের শিকার হয়েছিলেন। তাঁদের নামে ভুয়ো ফেসবুক প্রোফাইল বানিয়ে প্রতারণার জাল বিছিয়েছিল দুষ্কৃতীরা। এ বার সেই সাইবার অপরাধের শিকার হলেন খোদ রাজ্যের নিরাপত্তা অধিকর্তা।

আরও পড়ুন: বিশ্বাস হারাবেন না, এখনও তুষাররা আছে …

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest