Site icon The News Nest

ফের ঘূর্ণাবর্তের চোখ রাঙানি,বৃষ্টিতে মাটি হতে পারে রবিবারের কেনাকাটা

rain 4

 বুধবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় জারি হয়েছে ভারী বৃষ্টির সতর্কতা। জানাল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত জারি থাকবে। দুই দিনাজপুর , বাঁকুড়া, বীরভূম ও পুরুলিয়ায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, আরও ৩টি নিম্নচাপের সৃষ্টি হয়েছে। যার ফলে আগামী রবিবার পর্যন্ত পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় চলবে বিক্ষিপ্ত বৃষ্টিপাত। কোনও জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে থাকা ঘূর্ণাবর্ত আরও শক্তিশালী হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে যা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দক্ষিণাংশ এবং সন্নিহিত ওড়িশার উপর অবস্থান করছে। আগামী ২৫ সেপ্টেম্বর উত্তরপূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্তের সৃষ্টি হতে পারে। যার ফলে হাওড়়া, হুগলি, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। রবিবার এই বৃষ্টির পরিমাণ বাড়ার আশঙ্কা আছে।

আরও পড়ুন : ইতিহাস! সুরাট থেকে আনা ফুসফুস রোগীর শরীরে সফলভাবে প্রতিস্থাপন কলকাতায়

বুধবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। এদিন বাতাসে আর্দ্রতার পরিমাণ ৯৬%। ক্রমাগত বৃষ্টির ফলে নদীর জলস্তর বাড়ছে। ফলে নদীর তীরবর্তী এলাকাগুলিতে প্লাবনের আশঙ্কা আছে। নিম্নচাপের জেরে বুধবার বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন : রক্ত, চোখের জল, ঘাম, মূত্রে বানানো হবে চাঁদ ও মঙ্গলে তৈরি হবে বাড়ি

Exit mobile version