The Center is withdrawing the security of 61 BJP MLAs in the state! Letter to Navanna from the Ministry of Home Affairs

রাজ্যের ৬১ জন BJP বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করছে কেন্দ্র! নবান্নকে চিঠি স্বরাষ্ট্র মন্ত্রকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিধানসভা ভোট মিটেছে মাত্র মাস চারেক আগে। ইতিমধ্যেই তৃণমূল থেকে বিজেপিতে গিয়ে বিধায়ক হওয়া অনেক নেতা ‘ঘর ওয়াপসি’ শুরু করেছেন। এই দলবদলের আবহেই এবার একসঙ্গে এরাজ্যের ৬১ জন বিজেপি বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিল কেন্দ্র। রাজ্যের ৬১ জন বিজেপি বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিল কেন্দ্র। নবান্নে চিঠি পাঠিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। সেই চিঠিতে বলা হয়েছে, এই ৬১ জন বিধায়কের নিরাপত্তার দায়িত্ব থাকবে না কেন্দ্রের। এবার থেকে তাঁদের নিরাপত্তার দায়িত্ব রাজ্যের।

বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক পড়েছিল। তেমন ভোট মিটতেই দেখা যায় উলটো ছবি। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন অনেকে। মুকুল রায় ফিরে আসেন তৃণমূলে। গত সপ্তাহে ৩ জন বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দেন। এই মুহূর্তে রাজ্যে বিজেপি বিধায়ক ৭১ জন। এদের মধ্যে ৬১ জনের কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করছে কেন্দ্র।

কারণ হিসেবে জানা গিয়েছে, বর্তমানে দেশের পাঁচ রাজ্যে সামনেই বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে । কেন্দ্রের মতে, এখন সেই রাজ্যগুলিতে নিরাপত্তার প্রয়োজন বেশি রয়েছে । সেইকারণেই রাজ্যের 61 জন বিজেপি বিধায়কের কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার ।

আরও পড়ুন: Ganesh Chaturthi 2021: গণেশ পুজোয় এই তিন গান গেয়ে আরতি করুন, মিলতে পারে সৌভাগ্যের চাবিকাঠি

কেন্দ্রীয় সরকার আরও মনে করছে রাজ্যে এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিকের দিকে । সিবিআই ও সিট হিংসার তদন্তে নামায় হিংসাত্মক ঘটনা ঘটছে না বললেই চলে। সেইজন্যই কেন্দ্র এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে। নিয়ম অনুযায়ী, এই সংক্রান্ত চিঠি নবান্নে পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক । তবে কেন্দ্রীয় সরকার বাংলার এই 61 জন বিধায়কের নিরাপত্তা প্রত্যাহারের পাশাপাশি রাজ্য সরকারকে কড়া নির্দেশ দিয়েছে তাঁদের নিরাপত্তার বিষয়ে নজর দিতে । চিঠিতে বলা হয়েছে, আশা করা হচ্ছে রাজ্য সরকার এবার এই বিজেপি বিধায়কদের নিরাপত্তার ব্যবস্থা করবে ।

আরও পড়ুন: ছাত্ররা নিষিদ্ধ, কোভ্যাকসিন নিয়ে মোদি কীভাবে আমেরিকা যাচ্ছেন ? প্রশ্ন মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest