Site icon The News Nest

শুভেন্দু-তুষার সাক্ষাৎ নিয়ে চাপ তৈরি করল তৃণমূল, চাপে পদ্মশিবির !

adhikari tushar

সলিসিটর জেনারেল তুষার মেহেতার সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সাক্ষাৎ বিতর্কে নতুন চাপ তৈরি করল তৃণমূল। দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ রবিবার টুইট করে ফের তুললেন সেই প্রশ্ন। তিনি লেখেন, ‘‘মাননীয়, তুষার মেহতা, আপনাকে আরেকবার অনুরোধ করছি, ভাল করে ভাবুন, শুভেন্দুর সঙ্গে আপনার দেখা হয়েছিল কি না। আর, নারদ মামলায় সিবিআইয়ের এফআইআরে নাম থাকা শুভেন্দুর আপনার (সিজি + এই মামলায় সিবিআই আইনজীবী) বাড়ি যাওয়াটাই কি প্রভাব খাটানোর চেষ্টা নয়? সে ক্ষেত্রে ও গ্রেপ্তার হবে না কেন?’’ এ নিয়ে তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েনও রবিবার সকালে টুইট করে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন সলিসিটর জেনারেলকে।

আরও পড়ুন : হিন্দু ভাবাবেগে আঘাত! ফের Twitter ইন্ডিয়ার কর্তাদের বিরুদ্ধে দায়ের অভিযোগ

বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লিতে সলিসিটর জেনারেল বাড়িতে যান শুভেন্দু। শনিবার তৃণমূল দলীয়ভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে এ-বিষয়ে সলিসিটার জেনারেলের অপসারণ দাবি করেছেন। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বিষয়টি নিয়ে তুষারের বাড়ির সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনার দাবিও তুলেছেন। তুষারের অপসারণের দাবি নিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছেও দরবার করার ভাবনা রয়েছে তৃণমূল নেতৃত্বের। যদিও তুষার জানিয়েছেন, শুভেন্দু তাঁর বাড়িতে এলেও সাক্ষাৎ হয়নি। একই দাবি করেছেন শুভেন্দুও। এমন জোড়া দাবির পরেও বিষয়টি ছেড়ে দিতে নারাজ শাসকদল।

এক দিকে, সলিসিটর জেনারেল অপসারণ দাবি আর অন্য দিকে, শুভেন্দুর প্রভাবশালী হওয়ার বিষয়টিকে রাজনৈতিক অস্ত্র বানাতে চাইছে তৃণমূল। যে নারদ মামলায় সিবিআইয়ের হয়ে আদালতে লড়ছেন তুষার, সেই মামলাতেই শুভেন্দুর নামে এফআইআর রয়েছে বলে দাবি তৃণমূলের। মূলত এই বিষয়টিকে হাতিয়ার করেই তৃণমূল শুভেন্দু বিরোধী প্রচারকে জোরালো করতে চাইছে।

আরও পড়ুন :  ৮৫ জন যাত্রী নিয়ে ফিলিপিন্সে ভেঙে পড়ল সেনা বিমান, বহু হতাহতের আশঙ্কা

Exit mobile version