নতুন অ্যাপ আনছে রাজ্য সরকার, এবার দুয়ারে দুয়ারে পৌঁছাবে বাজার!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার দ্বিতীয় তরঙ্গের ধাক্কায় বেসামাল গোটা দেশ! পরিস্থিতির মোকাবিলায় ২৮টি রাজ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। রাজ্যগুলিতে জরুরি পরিষেবায় ছাড় মিললেও চাহিদা মতো পণ্য পরিবহণ না হওয়ার কারণে সমস্যায় একাধিক অনলাই গ্রসারি (Online Grocery) সংস্থা।

দেশের ২৮টি রাজ্যে লকডাউনের জেরে একদিকে যেমন অনলাই গ্রসারির অর্ডার ৪০-৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে, তেমনই করোনা আক্রান্ত কর্মীদের অনুপস্থিতি সামলে পরিষেবা স্বাভাবিক রাখতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে Amazon Pantry, Flipkart Grocery, Bigbasket বা Grofers-এর মতো ই-কমার্স সংস্থাগুলিকে।

আরও পড়ুন :  আজ মোদির কাছে শুভেন্দু, ৩৫৬ এর ছক কষতে দিল্লি গেলেন সৌমিত্র-অর্জুন-নিশীথরা!

এই পরিস্থিতিতে একাধিক বেসরকারি সংস্থার সঙ্গে পাল্লা দিয়ে ঘরে ঘরে বাজার পৌঁছে দেওয়ার পরিষেবা চালু করতে চলেছে রাজ্য পঞ্চায়েত দপ্তরের অধীনস্ত সুসংহত এলাকা উন্নয়ন পর্ষদের (WBCADC) Nature Bazar App।

রাজ্য পঞ্চায়েত দপ্তরের অধীনস্ত সুসংহত এলাকা উন্নয়ন পর্ষদের (WBCADC) এই ওয়েব ও অ্যাপ ভিত্তিক পরিষেবা কাজ করবে Amazon Pantry, Flipkart Grocery, Bigbasket বা Grofers-এর মতো পেশাদার ই-কমার্স সংস্থাগুলির মতোই।

মঙ্গলবার ওই পরিষেবার জন্য সল্টলেকে এর একটি নিজস্ব বিপণী চালু হয়েছে, যার উদ্বোধন করেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। শুধুমাত্র কলকাতা, বিধাননগর এলাকাতেই নয়, জেলায় জেলায় এই ধরনের বিপণী চালু করার পরিকল্পনার কথা জানিয়েছেন মন্ত্রী।

অনলাইনে অর্ডার করলে Bigbasket বা Grofers-এর মতো চাল, ডাল, তেল-নুন, মাছ, মাংস, গুঁড়ো মশলা— সবই গ্রাহকের বাড়ি পৌঁছে দিয়ে আসবে পঞ্চায়েত দপ্তরের অধীনস্ত সুসংহত এলাকা উন্নয়ন পর্ষদের (WBCADC) Nature Bazar পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা।

মুদি দোকানের নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর পাশাপাশি রান্না করা খাবারের হোম ডেলিভারির পরিষেবাও পাওয়া যাবে রাজ্যের পঞ্চায়েত দপ্তরের অধীনস্ত সুসংহত এলাকা উন্নয়ন পর্ষদের (WBCADC) Nature Bazar-এ।

আরও পড়ুন : ফিরতে চান তৃণমূলে, বীরভূমে মাইকিং করে আবেদন বিজেপি কর্মীদের!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest