Wbcpcr Criticizes Ncpcr Initiative Regarding Kaliaganj Visit

Kaliaganj: কালিয়াগঞ্জে চড়ছে পারদ ! NCPCR-এর পদক্ষেপে ক্ষুব্ধ রাজ্য শিশু সুরক্ষা কমিশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ ঘিরে এখনও ফুঁসছে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ। নাবালিকা ধর্ষণ করে খুনের অভিযোগে রণক্ষেত্র কালিয়াগঞ্জ। বিক্ষোভ, দোকানে আগুন, পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ, নামল র‍্যাফ। কালিয়াগঞ্জ থানায় এবিভিপির বিক্ষোভ, রায়গঞ্জে এসপি অফিসে সুকান্তর অবস্থান।কালিয়াগঞ্জকাণ্ডে তোলপাড় রাজ্য, কলকাতা থেকে কোচবিহারে বিক্ষোভ।বিচ্ছিন্ন ঘটনা নিয়ে পরিকল্পিত অশান্তি, বিজেপিকে পাল্টা আক্রমণে তৃণমূল।’মৃতদেহ টেনে হিঁচড়ে নিয়ে যাচ্ছে পুলিশ’, ডিজির রিপোর্ট তলব কমিশনের । কালিয়াগঞ্জ গেল রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন, যাচ্ছে জাতীয় কমিশন ।

এই আবহে রবিবার নতুন করে উত্তেজনার পারদ চড়ল উত্তর দিনাজপুরের এই প্রান্তে। জাতীয় ও রাজ্য শিশু সুরক্ষা কমিশনের সংঘাত চরমে উঠল। ‘রাজনীতি চাই না, মৃতার পরিবারের পাশে দাঁড়াতে চাই।’ এদিন কালিয়াগঞ্জে মৃতার পরিবারে সঙ্গে দেখা করার পর মন্তব্য জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুনগোর। ‘মৃতদেহ নিয়ে রাজনীতি করছে জাতীয় শিশু সুরক্ষা কমিশন, রাজ্যকে বদনাম করা চেষ্টা’, পাল্টা টুইটে সোচ্চার রাজ্য শিশু সুরক্ষা কমিশন।

বিস্তর টানাপড়েনের পর জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের (NCPCR) চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুনগো-র সঙ্গে সাক্ষাৎ হল উত্তর দিনাজপুর (Uttar Dinajpur) জেলা ও পুলিশ প্রশাসনের (Police Officers) কর্তাদের। রায়গঞ্জের সার্কিট হাউসে রয়েছেন প্রিয়াঙ্ক। আজ সকালে তাঁর সঙ্গে দেখা করতে যান উত্তর দিনাজপুর জেলার অতিরিক্ত জেলাশাসক। সঙ্গে ছিলেন রায়গঞ্জের মহকুমা শাসক এবং কালিয়াগঞ্জকাণ্ডের (Kailaganj Minor Murder Case) তদন্তকারী অফিসার। ছিলেন রায়গঞ্জ মেডিক্যাল কলেজের ময়নাতদন্তকারী চিকিৎসক ভাস্করজ্যোতি দেবনাথও। নাবালিকাকে ধর্ষণ করে খুনের ঘটনায় গত কালই জাতীয় শিশু সুরক্ষা অধিকার কমিশনের গতিবিধিকে নিশানা করে একের পর এক ট্যুইট করে রাজ্য শিশু সুরক্ষা অধিকার কমিশন।

কালিয়াগঞ্জে অশান্তির কারণে প্রশাসনের তরফে এলাকার একাংশে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এদিন ১৪৪ ধারা ভেঙেই সেখানে জাতীয় শিশু সুরক্ষা কমিশন পৌঁছেছে বলে অভিযোগ। এপ্রসঙ্গে টুইটে রাজ্য শিশু সুরক্ষা কমিশনের তরফে লেখা হয়েছে, ‘১৪৪ ধারা ভেঙে NCPCR টিম তাঁদের সঙ্গে গণমাধ্যমের কর্মীদের একটি বিশাল দল নিয়ে কালিয়াগঞ্জে নির্যাতিতার বাড়িতে যাচ্ছে! এটা লজ্জাজনক।’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest