Site icon The News Nest

Weather: আজও কলকাতা সহ জেলায় জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস

rain 1

মঙ্গলবারের পর বুধবারও ঝড়-বৃষ্টির কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস

বুধবার ভোর থেকেই মুখ ভার আকাশের। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগনা, পুরুলিয়া, বর্ধমান, বাঁকুড়া সহ প্রায় সমস্ত জেলাতেই।

৫০ থেকে ৭০ কিলোমিটার পর্যন্ত দমকা হাওয়া বইতে পারে। বৃহস্পতিবার ঝড়বৃষ্টির পরিমাণ খানিকটা কমতে পারে। শুক্র ও শনিবার ফের ঝড় ও বৃষ্টির সম্ভাবনা বাড়বে।

আগামী তিন দিন ঝড় বৃষ্টির কারণে তাপমাত্রা কমবে। তিন দিনে দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। এরপর দুদিন একই রকম তাপমাত্রা থাকবে কোন রকম পরিবর্তন নেই।

উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মালদহ ও দুই দিনাজপুর এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। বিক্ষিপ্ত ভাবে কোথাও কোথাও হতে পারে শিলাবৃষ্টিও। বইতে পারে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হওয়া।

গতকাল ঝড় হয়েছিল কলকাতা-সহ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, নদিয়া, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, হাওয়া, হুগলিতে। এ ছাড়া পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছিল। কোথাও কোথাও হয়েছিল শিলাবৃষ্টিও। হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী কয়েকদিন এমনই থাকবে রাজ্যের আবহাওয়া।

 

 

Exit mobile version