Weather Update: Heavy rainfall warning in North bengal, heatwave warning for South Bengal, thunderstorms in Kolkata says Weather Office

Weather Update: অবশেষে স্বস্তির বৃষ্টি কলকাতা সহ বিভিন্ন জেলায়, দক্ষিণবঙ্গে গরম কি কমবে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সকাল থেকে গুমোট গরম! সঙ্গে রীতিমত হাঁসফাঁস অবস্থা। রাস্তায় বেরিয়ে একেবারে ঘামেই ভিজে চান! এই অবস্থায় স্বস্তির বৃষ্টি কলকাতা ( Heavy Rain In kolkata) এবং শহরতলি জুড়ে। কিছু কিছু জায়গাতে থেকে প্রবল ঝড় (Heavy Rain) বয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

গত কয়েকদিনে গরমে নাজেহাল রাজ্যবাসী। তাপপ্রবাহের জেরে ঘর থেকে বেরনো কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল। তা সত্ত্বেও বহু মানুষকে কাজের তাগিয়ে বেরতে হয়েছে। কার্যত নাভিশ্বাস উঠেছে সকলেরই। একটাই প্রশ্ন ছিল, বৃষ্টির দেখা মিলবে কবে? হাওয়া অফিস জানিয়েছিল, রবিবার থেকে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গে। তবে তার আগেই, অর্থাৎ শুক্রবার দুপুরেই ঝমঝমিয়ে বৃষ্টি নামল তিলোত্তমা-সহ গোটা দক্ষিণবঙ্গে।

কমবেশি ভিজল অধিকাংশ জেলাই। এদিন বেলা তিনটে নাগাদ লেকটাউন, বাঙুর, এয়ারপোর্ট, সল্টলেক -সহ গোটা কলকাতায় বৃষ্টি শুরু হয়। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। প্রায় একঘণ্টা ধরে চলেছে বৃষ্টি। জেলায় জেলায় কোথাও ভেঙে পড়েছে গাছ। কোথাও বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে। তবে এতদিনের তীব্র দহনের পর বৃষ্টিতে স্বস্তি পেয়েছে রাজ্যবাসী।

তবে গরম থেকে এখনই রেহাই পাচ্ছে না দক্ষিণবঙ্গ। আগামী কয়েক দিনও দক্ষিণের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গের জন্য স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। উত্তরে বর্ষার আগমনের অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। এর ফলে আগামী কয়েক দিনে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest