Weather Update: Kalbaishakhi is approaching, storm will hit 12 districts within 24 hours

Weather Update: ধেয়ে আসছে কালবৈশাখী, ২৪ ঘণ্টার মধ্যে ঝড় এই ১২ জেলায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী সপ্তাহেই বাংলায় হতে পারে ঝড়বৃষ্টি। কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। কলকাতা-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা। সোমবার থেকে উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতেও বৃষ্টি হতে পারে।

রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৭-৮০ শতাংশ। জলীয় বাষ্প কম থাকায় শুষ্কভাব ছিল। পশ্চিমবঙ্গের উপর এই মুহূর্তে একটি গভীর অক্ষরেখা বিস্তৃত রয়েছে। তার প্রভাবে শনিবার থেকেই আবহাওয়ায় বদল দেখা গিয়েছে। দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ। আবহাওয়া অফিস সূত্রের খবর, আগামী সপ্তাহে আরও একটি ঝঞ্ঝা উপস্থিত হতে পারে দক্ষিণবঙ্গে। ফলে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। মার্চের মাঝামাঝি বাংলায় কালবৈশাখীর দেখা যেতে পারে।

১৫ মার্চ, বুধবার থেকে আবহাওয়ায় বদল হবে। তাপমাত্রা কিছুটা কমবে। ১৬ এবং ১৭ মার্চ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এদিকে, সোমবার থেকে ফের উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং ও কালিম্পং জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। ১৩ ও ১৪ মার্চ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পংয়ে। বুধবার ১৫ মার্চ থেকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। উল্লেখ্য, শুক্রবারই কলকাতায় হালকা ঝোড়ো হাওয়া বয়েছিল। বৃষ্টি হয়েছে আসানসোলে।

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ১৩ মার্চ সোমবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেগিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest