weather update : Rain, thunderstorm forecast in all over state

weather update: রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ প্রবল শিলা বৃষ্টির আগাম সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যজুড়ে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টি, শিলা বৃষ্টির সতর্কতা। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি, কালবৈশাখীর মতো পরিস্থিতি হতে পারে। আজ সোমবার উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টি সতর্কতা। ভারী বৃষ্টির সতর্কতা থাকছে বেশ কয়েকটি জেলাতে। দক্ষিণবঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা। বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে শিলাবৃষ্টির সম্ভাবনা বেশি। বিকেল বা সন্ধ্যের দিকে বজ্রবিদ্যুৎ সহ ও বৃষ্টির সম্ভাবনা। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় ছিল ২৩.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫১ থেকে ৯৩ শতাংশ।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সঙ্গেই দক্ষিণবঙ্গে রয়েছে শিলাবৃষ্টি সতর্কতা। বিক্ষিপ্তভাবে কালবৈশাখীর মতো পরিস্থিতি সৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায়। বজ্র বিদ্যুৎসহ বৃষ্টি চলবে মোটামুটি বুধবার পর্যন্ত। রবিবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ৭০ থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে দার্জিলিং কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলাতে।

সোমবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টি অর্থাৎ ৭০ থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত এবং সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইবে। দক্ষিণবঙ্গের শিলাবৃষ্টি সম্ভাবনা থাকবে সোমবার। পুরুলিয়া বাঁকুড়া পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ নদীয়া ঝাড়গ্রাম পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত এবং ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest