আবহাওয়া বদলের ইঙ্গিত! প্রবল বৃষ্টির সতর্কতা কলকাতা-সহ একাধিক জেলায়, জারি লাল সর্তকতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বদলে গেল আবহাওয়া। বৃহস্পতিবার সকাল থেকেই মেঘলা আকাশ। আগামী কয়েক ঘন্টায় গাঙ্গেয় উপকূলের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের চরম সতর্কতা জারি হল। ২ থেকে ৩ ঘন্টার মধ্যে নদিয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত, বীরভূম, মুর্শিদাবাদ জেলাতেও বজ্রপাত ও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

কোথাও হালকা থেকে মাঝারি আবার কোথাও ভারী বৃষ্টি শুরু হয়েছে।  শুক্র-শনিতে প্রবল বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গ জুড়ে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে আগামী ৪৮ ঘণ্টা। শুক্র ও শনিবার প্রবল বৃষ্টির লাল সর্তকতা জলপাইগুড়ি, কোচবিহার আলিপুরদুয়ারে।

আরও পড়ুন: বিস্ফোরণে উড়ে গেল স্কুলের প্লাস্টার, শাসনে বোমা বাঁধতে গিয়ে জখম তিন দুষ্কৃতী

দার্জিলিং, কালিম্পংয়েও ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। ভারী বৃষ্টি হবে মালদহ উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গের নদিয়া মুর্শিদাবাদ, বীরভূম ও পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টি না হলে জলীয়বাষ্প বেশি থাকার কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে।

বৃহস্পতিবার থেকে শুরু করে আগামী ৫ তারিখ পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান জেলায়৷

এদিকে আজ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়  আংশিক মেঘলা আকাশ থাকবে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৩ শতাংশ।

আরও পড়ুন: পথের পাশে তরুণীর অর্ধদগ্ধ মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য বর্ধমানে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest