Weather Update: West Bengal Districts Including Kolkata May Witness Rainfall

Weather Update: একটু পরেই ঝড়-বৃষ্টি কলকাতা-সহ ১৪ জেলায়…! হলুদ সতর্কতা জারি!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সকাল থেকেই চড়া রোদে অস্বস্তিকর গরমের অনুভূতি। তবে এরই মধ্যে ফের একবার ঝড়বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের। হাওয়া অফিসের তরফে এর জেরে জেলায় জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

আজকে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়ার বেশ কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে বজ্রপাতও হতে পারে এই জেলাগুলিতে। তাছাড়া দক্ষিণের সব জেলাতেই ৩০ থেকে ৪০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে আজ। এর জেরে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় আজ জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

তবে আজ ও কাল কিছুটা একই রকম আবহাওয়া থাকলেও মঙ্গলবার থেকেই বদলে যাবে পরিস্থিতি।আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ৩০ মে থেকেই দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির দাপট কমতে শুরু করবে। আর অন্যদিকে দাপিয়ে বাড়তে থাকবে তাপমাত্রা। সোমবার থেকে ফের কড়া হবে আবহাওয়ার মুড। গরমে চড়তে থাকা পারদে পুড়বে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা।

দক্ষিণের বেশকিছু জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রি পর্যন্ত চড়তে পারে বলেও জানিয়েছে হাওয়া অফিস। পাল্লা দিয়ে বাড়বে মহানগরের তাপমাত্রা। কলকাতা তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পৌঁছবে বলে পূর্বাভাস।নয়া সপ্তাহে কলকাতা ও আশেপাশের অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা নেই সেভাবে। আর্দ্রতাজনিত অস্বস্তির জেরে নাজেহাল হবেন অফিস যাত্রীরা।

বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর , পশ্চিম বর্ধমান জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রিরও ওপরে উঠতে পারে বলে সম্ভাবনা রয়েছে। তাপপ্রবাহের কোনও সতর্কতা জারি করা হয়নি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest