West Bengal BJP Could Not Find Suitable Candidates In 75 Percent Seats For Upcoming Panchayat Election

West Bengal BJP : ৭৫ শতাংশ আসনে মিলছে না প্রার্থী, অথচ নন্দীগ্রাম সহ ১৪ আসনে প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এখনও পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়নি। তার আগেই নজিরবিহীনভাবে নন্দীগ্রামে ঘোষণা করা হল BJP প্রার্থীদের নাম! ঘটনাটি ঘটেছে নন্দীগ্রামের হরিপুরে। নন্দীগ্রামের হরিপুর গ্রাম পঞ্চায়েতের নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করলেন তাম্রলিপ্ত সাংগঠনিক জেলা কমিটির সাধারণ সম্পাদক মেঘনাদ পাল।

শুধু প্রার্থী তালিকার ঘোষণা নয়, সেখানে সংখ্যালঘু মুখ হিসেবে মহিলা প্রার্থীও ঘোষণা করা হয়েছে।হরিপুর গ্রাম পঞ্চায়েতে মোট আসন সংখ্যা ১৫টি। তার মধ্যে ১৪টিকে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে রবিবার। এই প্রসঙ্গে BJP নেতা মেঘনাদ পাল বলেন, “এই ৫ নম্বর অঞ্চল BJP-র অত্যন্ত সংগঠিত অঞ্চল। সারা বছরই কর্মীরা মানুষের কাজ করেন। আমরা এখানে সংগঠন গড়েছি। তারই ফসল হিসেবে ১৪ আসনে প্রার্থী তালিকা প্রকাশ করেছি। এই সমস্ত আসনগুলিতেই আমরা জয়ী হব বলে আশা করছি।”

অন্যদিকে, গ্রাম পঞ্চায়েত আসনে সম্ভাব‌্য প্রার্থীদের নামের তালিকা নির্দিষ্ট সময়ের মধ্যে প্রস্তুত করতেই পারল না বঙ্গ বিজেপি (BJP)। গ্রাম পঞ্চায়েতস্তরের আসনে তিনজন করে প্রার্থীদের নাম জেলা কমিটিগুলিকে জমা দিতে বলা হয়েছিল গত ২০ মার্চের মধ্যে। কিন্তু গেরুয়া শিবির সূত্রে খবর, গ্রাম পঞ্চায়েতস্তরে ২৫ শতাংশ আসনেও এখনও সম্ভাব‌্য প্রার্থীদের নামের তালিকা চূড়ান্ত করা যায়নি।

আরও পড়ুন: Sujata Mondal: সুজাতার দুয়ারে কড়া নাড়ছে প্রেম! পাত্র প্রসঙ্গে তৃণমূলের নেত্রী যা বললেন…

সিংহভাগ বুথেই প্রার্থী পাওয়া যাবে কি না তা নিয়ে সংশয় রয়েছে বঙ্গ বিজেপিতেই। বাংলায় বিজেপির সংগঠনের কঙ্কালসার চেহারা নিয়ে চিন্তিত রাজ‌্য নেতারা। ২০ শতাংশ বুথেও সক্রিয় কমিটি হয়নি। তাই তড়িঘড়ি গত ১২ মার্চ থেকে শুরু হয়েছে বুথ সশক্তিকরণ অভিযান। রাজ‌্য নেতারা ছুটছেন বুথে বুথে। সাংসদ-বিধায়করা ঘুরছেন নিজেদের এলাকার বুথে। গেরুয়া শিবির সূত্রে খবর, বুথে ঘুরতে গিয়ে সাংগঠনিক চেহারার যে ছবি উঠে আসছে তাতে পঞ্চায়েত নির্বাচনের আগে অশনি সংকেত দেখছেন বিজেপির রাজ‌্য নেতৃত্ব।

দলীয় সূত্রে খবর, বুথ সশক্তিকরণ অভিযান চললেও খুব একটা লাভ হচ্ছে না। বহু পুরনো নেতাকর্মীরা এখনও মাঠে নামেননি। ইতিমধ্যে আবার বাংলায় দলের সংগঠনের প্রকৃত চেহারাটা কী, ২০২৪—এর লোকসভা নির্বাচনে কীরকম ফলাফল হতে পারে, সেই তথ‌্য দিল্লির গড়া টাস্ক ফোর্সকে দিতে হবে বঙ্গ বিজেপিকে। আগামী ৪০ দিনের মধ্যে এই রিপোর্ট তিন সদস্যের গঠিত টাস্ক ফোর্সের কাছে জমা দেওয়ার জন‌্য কেন্দ্রীয় নেতৃত্বের তরফে নির্দেশ এসেছে।

আরও পড়ুন: Draupadi Murmu: ঘুরে দেখবেন নেতাজি ভবন, যাবেন ঠাকুরবাড়িও! কলকাতায় একগুচ্ছ কর্মসূচি রাষ্ট্রপতির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest