Winter disappears in Winer, rain forecast at the end of the year

পৌষেই উধাও শীত,বছর শেষে বৃষ্টির পূর্বাভাস, New Year-এ ফিরবে শীতের আমেজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পৌষেই গায়েব শীত। আবহাওয়া দফতর (weather office) জানাচ্ছে, পারদ নামার বদলে, উলটে বাড়ছে। আর সঙ্গে রয়েছে বৃষ্টির ভ্রুকুটি। উত্তরপ্রদেশের উপর অবস্থান করা ঘূর্ণাবর্তের কারণে, বাংলার একাধিক জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে বুধবার থেকেই।

বছর শেষে ঠাণ্ডার বদলে ফের বৃষ্টি । ডিসেম্বরের শেষেও পিছু ছাড়ল না বৃষ্টি ৷ আবহাওয়া অফিস পূর্বাভাসে তারই ইঙ্গিত দিয়েছে । আংশিক মেঘলা আকাশে এবার বৃষ্টির ধারাপাত । বুধবার মুর্শিদাবাদ, বাঁকুড়া পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম-সহ বাকি জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে । বৃহস্পতিবার ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির পূর্বাভাস রয়েছে । বাদ যাবে না উত্তরবঙ্গের জেলাগুলি (West Bengal Weather Update) ৷

অন্যদিকে উত্তরে হাওয়ার পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছে পশ্চিমি ঝঞ্ঝা। যার ফলে, বাংলার তাপমাত্রা কমার বদলে উলটে বৃদ্ধি পাচ্ছে। ক্রিসমাস পেরিয়ে এবার বর্ষশেষে এবং বর্ষবরণের আনন্দে মাতোয়ারা মানুষজন। আর সেই সময়টা ঠান্ডার তীব্রতা কম থাকায়, আনন্দে কোনরূপ খামতি হবে না বলেই মনে করা হচ্ছে।

কলকাতা এবং তৎসংলগ্ন অঞ্চলে হালকা বৃষ্টি হতে পারে । বলা হচ্ছে উত্তরপ্রদেশের উপর থাকা ঘূর্ণাবর্তের কারণে এই অকাল বৃষ্টি । মঙ্গলবার সর্বোচ্চ ২৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক ৷ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি । বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ ও সর্বনিম্ন পরিমাণ যথাক্রমে ৯৫% এবং ৫২% ৷ বুধবারও আকাশ আংশিক মেঘলা থাকবে ।বুধবার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা 26 ডিগ্রি এবং 16 ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করবে ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest