1 Cr Service Delivery to the people of Bengal from Bangla Sahayata Kendras, tweets CM

১ কোটি রাজ্যবাসী পেয়েছে পরিষেবা, ‘বাংলা সহায়তা কেন্দ্রে’র সাফল্যে উচ্ছ্বসিত মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যের এক কোটি মানুষকে পরিষেবা দিয়েছে বাংলা সহায়তা কেন্দ্র। বৃহস্পতিবার টুইটে রাজ্য সরকারের এই সাফল্য সকলের সঙ্গে ভাগ করে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায় (Mamata Banerjee)। সকলকে ধন্যবাদ জানালেন তিনি।

মুখ্যমন্ত্রীর পরিকল্পনা মতোই গত বছর পুজোর আগে রাজ্যের বিভিন্ন জায়গায় ‘বাংলা সহায়তা কেন্দ্র’ গড়ে তোলা হয়েছিল। লক্ষ্য ছিল, নিজের এলাকাতে বসেই সাধারণ মানুষ যাতে রাজ্য সরকারের দফতরগুলিতে বিভিন্ন আবেদনপত্র পাঠাতে পারেন। রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছিল, এই কেন্দ্রগুলি থেকে মৎস্য, সমবায়, কৃষি বিপণন, ক্রেতা সুরক্ষা, স্বাস্থ্য, খাদ্য, স্কুল শিক্ষা, তথ্য সংস্কৃতি-সহ বিভিন্ন দফতরে নানা দরকারে আবেদন করা যাবে বিনামূল্যে। আগে এই কাজের জন্য সাইবার ক্যাফে বা অন্য কোনও জায়গা থেকে ওই আবেদন করতে হলে সেখানে টাকা খরচ হত।

ওই বাংলা সহায়তা কেন্দ্রগুলি থেকে পরিষেবা প্রদানের সংখ্যা এ বার ছুঁল এক কোটি। বৃহস্পতিবার টুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, ‘খুব আনন্দের সঙ্গে জানাচ্ছি, বাংলার মানুষকে এক কোটি পরিষেবা প্রদান করতে সফল হয়েছে বাংলা সহায়তা কেন্দ্র। সাধারণ মানুষকে বিনামূল্যে সরকারি পরিষেবা দেওয়ার জন্য রাজ্যে মোট তিন হাজার ৫৬১টি বাংলা সহায়তা কেন্দ্র খোলা হয়েছিল। এই মাইলফলক ছুঁতে পেরে সকলকে অভিনন্দন জানাচ্ছি।’

সমস্ত প্রকল্পের সুবিধা রাজ্যবাসীকে দিতে বরাবরই বদ্ধ পরিকর রাজ্য। শুধু ‘বাংলা সহায়তা কেন্দ্রে’র মাধ্যমেই রাজ্যের প্রকল্পগুলির সুবিধা প্রদান নয়, ‘দুয়ারে সরকার’ প্রকল্প চালু করেছে রাজ্য। সেখানে রাজ্যের যাবতীয় প্রকল্পের পাশাপাশি ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র আবেদন করতে পারছেন রাজ্যবাসী।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest