15 districts of South Bengal including Kolkata to receive thundershowers, Alipore said

রাত থেকেই শুরু বর্ষণ, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ১৫ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে, জানাল আলিপুর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ সকাল থেকেই আকাশের মুখ ভার কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আবহাওয়া দফতর সূত্রে খবর, গোটা দিনই প্রায় আকাশ মেঘলা থাকবে আজ। পাশাপাশি আগামী ২০ ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

কলকাতা ছাড়াও বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। অন্য দিকে আলিপুরদুয়ার এবং কোচবিহারের দু’এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

পূর্বাভাস অনুযায়ী ঘূর্ণাবর্ত উত্তর দিকে সরে যাওয়ায় রবিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমার কথা থাকলেও এদিন সকাল থেকে বেশ ভালো পরিমাণ বৃষ্টি হয় শহরতলিতে। আবহাওয়া দফতর জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা থাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গে। এই মুহূর্তে মৌসুমী অক্ষরেখার অবস্থান পুরুলিয়া, দীঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত। এর ফলে আজ ফের ভাসতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি।

আরও পড়ুন: সরকারি অ্যাম্বুল্যান্সে চড়া ভাড়ায় যাত্রী পরিবহণ, বর্ধমানে পুলিশের হাতে আটক চালক-সহ যাত্রীরা

বৃষ্টি হলেও গরম খুব একটা কমার সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর। রবিবার দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রির কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ। সর্বনিম্ন পরিমাণ ৮৪ শতাংশ।

মৌসুমী অক্ষরেখা এবং ঘূর্ণাবর্তের কারণে গত কয়েক দিন ধরেই বৃষ্টি বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে।

আরও পড়ুন: ত্রিপুরায় আক্রান্ত দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রায়, জয়া দত্ত, প্রতিবাদে পথ অবরোধ তৃণমূলের, অভিযুক্ত বিজেপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest