9 people were dead in Birbhum bus accident

Birbhum: সরকারি বাসের সঙ্গে অটোর সংঘর্ষ, ভয়াবহ দুর্ঘটনায় মৃত ৯

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সরকারি বাসের সঙ্গে অটোর মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল ৯ জন অটো যাত্রীর ( Massive Road Accident in Birbhum)। জানা গিয়েছে, মর্মান্তিক ঘটনাটি ঘটেছে রানিগঞ্জ-মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে বীরভূমের রামপুরহাট থানার তেলডা গ্রামের কাছে । তবে কী করে এত বড় দুর্ঘটনা ঘটল, সরকারি বাস এবং অটো কীভাবেইবা মুখোমুখি সংঘর্ষে জড়াল, তা জানতে গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। স্বাভাবিকভাবেই এহেন মর্মান্তিক দুর্ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গোটা বীরভূমে।

ঘটনাস্থলে পৌঁছেছে রামপুরহাট থানার বিশাল পুলিশ বাহিনী। সেখানে এসেছেন এসডিপিও। ঠিক কী কারণে দুর্ঘটনা তার তদন্ত শুরু করেছে পুলিশ। এই দুর্ঘটনায় মৃতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইট করে লেখেন, ‘‌পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় এক শোচনীয় পথ দুর্ঘটনায় প্রাণহানির খবরে আমি মর্মাহত। আহতদের জন্য রইল প্রার্থনা। নিহতদের প্রত্যেকের নিকটাত্মীয়কে প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে দেওয়া হবে ২ লক্ষ টাকা। আহতদের প্রত্যেকে পাবেন ৫০ হাজার টাকা।’‌ প্রধানমন্ত্রীকে টুইট করে ধন্যবাদ জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

দুঃখপ্রকাশ করে মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, ‘‌বীরভূমের ভয়াবহ পথ দুর্ঘটনায় আমি মর্মাহত। আট মহিলা–সহ নয়জনের মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়। প্রত্যেকের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। বীরভূমের ঘটনায় মৃতদের পরিবারপিছু দু’‌লাখ টাকা করে অর্থ সাহায্য দেওয়া হবে। সমব্যথী প্রকল্পের আওতায় এই অর্থ পাবে প্রত্যেক পরিবার। এছাড়াও প্রত্যেকের শেষকৃত্যের জন্যও দু’‌হাজার টাকা করে দেবে রাজ্য সরকার। এছাড়াও অতিরিক্ত বিশেষ অনুদানও মিলবে সরকারের পক্ষ থেকে।’‌

আরও পড়ুন: Mamata Banerjee: বুধ বিকেলে মন্ত্রিসভার রদবদল, পাঁচ-ছ’জনের মন্ত্রিত্ব যাবে, আগাম জানিয়ে দিলেন মমতা

জানা গিয়েছে, বীরভূমের মল্লারপুর থানার মেটেলডাঙা গ্রামের কাছে ৬০ নম্বর জাতীয় সড়কে বাস–অটোর ভয়াবহ সংঘর্ষ হয়। ঘটনার পরেই বাসের চালক এবং খালাসি পলাতক। মৃত আটজনই অটোর যাত্রী ছিলেন। মৃত্যু হয়েছে অটোরচালকেরও। মাঠে চাষের কাজ সেরে একটি অটোতে চড়ে রামপুরহাট থানার পারকান্দি গ্রামে ফিরছিলেন আটজন শ্রমিক। এই আটজনই আদিবাসী মহিলা শ্রমিক। অটো রামপুরহাটের দিকে আসছিল। তখন সিউড়িমুখী দক্ষিণবঙ্গ পরিবহণ সংস্থার একটি বাস ওভারটেক করতে গিয়ে অটোতে ধাক্কা মারে। ছিটকে গিয়ে রাস্তার উপর পড়েন অটোর যাত্রীরা। তারপর তাঁদের পিষে দিয়ে চলে যায় বাসটি। ঘটনাস্থলেই আটজন মহিলা শ্রমিকের মৃত্যু হয়। আশঙ্কাজনক অবস্থায় অটোচালককে রামপুরহাট মহকুমা হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

মৃতদের বাড়ি রামপুরহাট ১ নম্বর ব্লকের পারকান্দি গ্রামে। তাঁরা দলবেঁধে ধান পোঁতার কাজ সেরে গ্রামে ফিরছিলেন। ফেরার পথেই দুর্ঘটনাটি ঘটে।

আরও পড়ুন: বাংলার পরবর্তী রাজ্যপাল কি মোদী-শাহ ঘনিষ্ঠ রাকেশ আস্থানা? চর্চা তুঙ্গে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest