Abhishek Banerjee: Bomb blast in Bhupatinagar ahead of Abhishek's meeting in Kanthi

Abhishek Banerjee : কাঁথিতে অভিষেকের সভার আগে TMC নেতার বাড়িতে বিস্ফোরণ, মৃত ৩

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শনিবার শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বাড়ি শান্তিকুঞ্জের ১০০ মিটার দূরে সভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhisekh Banerjee)। তার আগের রাতে বোমা বিস্ফোরণে কেঁপে উঠল পূর্ব মেদিনীপুরের ভূপতিনগর থানা এলাকার অর্জুননগর অঞ্চলের নাড়ুয়া বিড়লা গ্রাম। বিস্ফোরণের ফলে তৃণমূল নেতা-সহ তিন জনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। গুরুতর জখম হয়েছেন আরও দু’জন। ইতিমধ্যেই ঘটনাস্থলে মোতায়েন রয়েছে ভূপতিনগর থানার পুলিশ।

শনিবার অভিষেকের যেখানে সভা করার কথা রয়েছে সেখান থেকে ভূপতিনগরের দূরত্ব প্রায় ৪০ কিলোমিটার। এই ঘটনায় বিজেপির অভিযোগ, ভূপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নাড়ুয়াবিলা গ্রামের তৃণমূল কংগ্রেসের বুধ সভাপতি রাজকুমার মান্নার বাড়িতে বোম বাঁধার কাজ চলছিল। তখনই অতর্কিতে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের মাত্রা এতটাই ছিল যে বাড়িটি উড়ে যায়। মর্মান্তিক মৃত্যু হয় তৃণমূল নেতা রাজকুমার মান্না সহ তিনজনের। গুরুত্বর জখম হয় আরও বেশ কয়েকজন। তাঁরা সবাই বোমা বাঁধার কাজ করছিলেন। কাঁথি সাংগঠনিক জেলার বিজেপির সাধারণ সম্পাদক তাপস কুমার দোলুই বলেন, “তৃণমূল নেতার বাড়িতে বোমা বাঁধতে গিয়ে বিপত্তি হয়। তৃণমূল নেতা সহ দু’জনের মৃত্যু হয়েছে। বিষয়টি আরও আমরা খোঁজখবর নিয়ে দেখছি।”

আরও পড়ুন: Mamata Banerjee: বিধানসভায় ভাই বলে ডাকলেন মুখ্যমন্ত্রী, ঘরে ঢুকেই মমতাকে প্রণাম শুভেন্দুর

সূত্রের খবর, নিহত তৃণমূল নেতার নাম রাজকুমার মান্না। এলাকার তৃণমূলের বুথ সভাপতি হিসাবে রাজকুমার পরিচিত। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এই ঘটনায় নিহত বাকি দু’জন দেবকুমার মান্না ও বিশ্বজিৎ গায়েন। রাজকুমার এবং দেবকুমার সম্পর্কে দুই ভাই। আহতদের উদ্ধার করে পশ্চিম মেদিনীপুরে একটি হাসপাতালে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর।

এদিকে কাঁথিতে অভিষেকের সভাকে নিয়ে তৃণমূল কর্মীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। কিছুদিন আগে সভার জন্য খুঁটিপুজোও হয়ে যায়। যেখানে উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি তথা পটাশপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক উত্তম বারিক, কাঁথি পৌরসভার পৌরপ্রধান সুবল কুমার মান্না, প্রাক্তন পৌরপ্রধান হরিসাধন দাস অধিকারী, কাউন্সিলর অতনু গিরি-সহ একাধিক কাউন্সিলর। এদিকে সভার বিরোধিতা করে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বাড়ির ১০০ মিটারের মধ্যে সভা করার নামে আদতে মাইক বাজিয়ে হেনস্থার করার পরিকল্পনা করা হয়েছিল বলে আদালতে জানিয়েছিলেন তিনি। পুলিশ সুপার ও ওসি-কে বলেও কোনও লাভ হয়নি বলে দাবি ছিল তাঁর। তবে তাঁর আবেদন খারিজ হয়ে যায়।

আরও পড়ুন: Viral Video of Teacher: ভাইরাল হয়েছে শিক্ষিকার অশ্লীল ভিডিয়ো, প্রতিবাদে জাতীয় সড়কে ছাত্রীরা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest