Acid thrown at the Madhyamik examinee at Nalhati

মাধ্যমিক পরীক্ষায় বসার ‘শাস্তি’, ছাত্রীর মুখে অ্যাসিড ছুঁড়ল স্বামী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার পথে পরীক্ষার্থীর উপর অ্যাসিড ছোড়ার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে বীরভূমের নলহাটিতে। জখম ওই তরুণীকে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ওই ঘটনায় অভিযোগ উঠেছে ওই মাধ্যমিক পরীক্ষার্থীর স্বামীর বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে বীরভূমের নলহাটি থানা এলাকায়। পুলিশ সূত্রে খবর, গোপালপুর গ্রামের ওই ছাত্রীর নাম হীরা বানি খাতুন। আজ, মঙ্গলবারই মাধ্যমিকের (Madhyamik Exam) শেষ দিন। ভৌতবিজ্ঞান পরীক্ষায় বসতে নলহাটি গার্লস হাই স্কুলে পৌঁছেছিল সে। সহপাঠীদের সঙ্গে পরীক্ষার প্রস্তুতি চলছিল। ঠিক সেই সময়ই সেখানে উপস্থিত হয় ছাত্রীর স্বামী রাজেশ শেখ। নিষেধ করা সত্ত্বেও কেন স্ত্রী পরীক্ষা দিতে এসেছে, সেই নিয়ে শুরু হয়ে যায় বচসা। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে পকেট থেকে অ্যাসিডের বোতল বের করে হীরা বানির দিকে ছুঁড়ে মারে সে বলে অভিযোগ।

আরও পড়ুন: Weather Today: ভোরে আরাম, বেলায় গরম; আপাতত বৃষ্টিহীন কলকাতার আকাশ

অ্যাসিডে মুখ ও হাত পুড়ে যায় হীরা বানির। সঙ্গে সঙ্গে তাকে পরীক্ষা কেন্দ্র থেকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত চিকিৎসা চলছে তার। যে কারণে আর পরীক্ষায় বসা হল না হীরা বানির। সবকটি পরীক্ষায় বসার পরও তীরে এসে তরী ডুবল।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, হীরা বানির মাধ্যমিক পরীক্ষা দেওয়া নিয়ে গত দু’দিন ধরেই স্বামীর সঙ্গে বচসা চলছিল। ওই মাধ্যমিক পরীক্ষার্থীর মাস তিনেকের একটি পুত্রসন্তান রয়েছে। স্বামী চাইছিলেন না স্ত্রী পরীক্ষা দিক। কিন্তু তার কথা অমান্য করেই মাধ্যমিক পাশ করার স্বপ্ন দেখছিল হীরা বানি। গতকাল রাতে দম্পতির বচসা চরমে পৌঁছায়। আর আজ স্ত্রীকে ‘উচিত শিক্ষা’ দিতে রাজেশ সোজা পৌঁছে যায় পরীক্ষা কেন্দ্রে। তারপরই এমন চরম পরিণতি হল হীরা বানির। ইতিমধ্যেই স্থানীয়রা অভিযুক্ত রাজেশকে পুলিশের হাতে তুলে দিয়েছেন।

আরও পড়ুন: একইদিনে গুলিবিদ্ধ হয়ে খুন দুই কাউন্সিলর, পুলিশকে পদক্ষেপের নির্দেশ মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest