সংক্রমণ ঠেকাতে কড়া প্রশাসন, মঙ্গলবার পর্যন্ত হাওড়ায় বন্ধ একাধিক বাজার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সংক্রমণ রুখতে হাওড়ার বেশ কিছু এলাকাকে মাইক্রো কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে প্রশাসন। কাল থেকে তিনদিন বন্ধ কয়েকটি বাজার।

হাওড়া শহর এবং গ্রামীণ এলাকায় বেশ কয়েকটি জায়গায় করোনা আক্রান্তর সংখ্যা বেড়েছে। এর প্রেক্ষিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই সব এলাকাকে মাইক্রো কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী তিন দিন দোকান ও বাজার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।  রবিবার থেকে তিনদিন পর্যন্ত বন্ধ থাকছে দোকান ও বাজার।পুলিশের পক্ষ থেকেও মাইকে প্রচারের কাজও শুরু হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে খবর, ডোমজুড় বাজার এলাকা, ঘুসুড়ির নস্করপাড়া বাজার এলাকা ছাড়াও সাঁকরাইলের চাঁপাতলা, রাজগঞ্জ এবং আন্দুলবাজার এলাকায় ওষুধের দোকান ছাড়া সমস্ত ধরনের দোকান ও বাজার রবিবার, সোমবার এবং মঙ্গলবার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ডোমজুড়ের বিডিও জানিয়েছেন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আগের থেকে কমলেও তারা চাইছে শূন্যতে নামিয়ে আনতে। তাই এই ব্যবস্থা। ছাড় দেওয়া হয়েছে অত্যাবশ্যকীয় পণ্যের ক্ষেত্রে।

আরও পড়ুন: মুকুলকে পিএসি চেয়ারম্যান করলে বয়কট করবে বিজেপি, সুর চড়ালেন শুভেন্দু

ডোমজুড় ব্লকের বিডিও দীপঙ্কর দাস বলেন, ‘‘ব্লকে মোট ১৮টি গ্রাম পঞ্চায়েত রয়েছে। কিছু দিন আগে এখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০০-র বেশি ছিল। এখন সেই সংখ্যা অনেকটা কমেছে। তবে আমরা চাইছি তা শূন্যে নামিয়ে আনতে। তাই এই ব্যবস্থা।’’

হাওড়া জেলা প্রশাসন সূত্রে খবর, হাওড়া শহর এবং গ্রামীণ এলাকায় বেশ কয়েকটি জায়গায় কোভিড আক্রান্তের সংখ্যা বেড়েছে। এর প্রেক্ষিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই সব এলাকাকে মাইক্রো কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী ৩ দিন ওই এলাকাগুলিতে বাজার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: রাজ্যেও এ বার ডেল্টা হানা, মোট আক্রান্তের সংখ্যায় দেশের মধ্যে চার নম্বরে পশ্চিমবঙ্গ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest