Ahead of maiden Goa visit, Mamata Banerjee urges people to join forces against 'divisive' BJP

‘১০ বছর ধরে অত্যাচারিত গোয়াবাসী’, সফরের আগে বিজেপিকেই নিশানা মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আর কয়েকদিন পরই প্রথমবারের জন্য রাজনৈতিক সফরে দুই দিনের জন্য গোয়া যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সফরের আগে পশ্চিম ভারতের এই রাজ্যের জনগণকে শাসকের ‘বিভাজনকারী’ নীতির বিরুদ্ধে একজোট হয়ে তাঁর সঙ্গে যোগ দেওয়ার আহ্বান জানালেন তৃণমূল কংগ্রেস প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়।

ইতিমধ্যেই তৃণমূলে যোগ দিয়েছেন প্রবীণ কংগ্রেস নেতা লুইজিনহো ফ্যালেইরো। একাধিক চমকের পর এবার নিজেই গোয়ায় যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে টুইটে বিজেপি বিরোধী জোটের আহ্বান জানালেন তৃণমূল সুপ্রিমো। উত্তরবঙ্গ সফর সেরে গোয়া যাওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, “আগামী ২৮ অক্টোবর গোয়া সফরে যাচ্ছি। বিজেপিকে রুখতে প্রত্যেক দল, ব্যক্তি, সংস্থাকে এক হওয়ার আহ্বান জানাচ্ছি। আমরা সবাই একসঙ্গে গোয়ায় নতুন সরকার তৈরি করব। গত ১০ বছর ধরে গোয়ার মানুষ অনেক কষ্ট সহ্য করেছে। নতুন সরকার গোয়ার মানুষের মন বুঝে উন্নয়নের লক্ষ্যেই কাজ করবে।”

সাগরপাড়ে নিজেদের সংগঠনকে শক্ত করতে কোমর বেঁধে নেমেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই সে রাজ্য ছেয়েছে তৃণমূলের হোডিং, ব্যানারে। বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাটআউটও। বিজয়া দশমীতে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েনের উপস্থিতিতে পানাজিতে খুলেন ঘাসফুল শিবিরের কার্যালয়। ওইদিন প্রাক্তন আপ এবং প্রাক্তন কংগ্রেস মুখপাত্র স্বাতী কেরকার এবং জয়েশ শেঠ গোয়ানকার যোগ দেন তৃণমূলে। জয়েশ শেঠ গোয়ানকারও প্রাক্তন আপ নেতা ছিলেন। বিজেপি ছেড়েও তৃণমূলে যোগের হিড়িক লেগেছে। বিজেপির মহিলা মোর্চার এক্সিকিউটিভ কমিটির প্রাক্তন সদস্য দীক্ষা তালবেনকারও ঘাসফুল শিবিরের পতাকা হাতে নিয়েছেন।

ইতিমধ্যেই গোয়ায় দলের সংগঠন ঢেলে সাজানোর ওপর জোর দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোয়ার সঙ্গে ফুটবল এবং অ্যাংলো ইন্ডিয়ান সংস্কৃতি জড়িত থাকায় তৃণমূলের দুই সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ও’ব্রায়েন সেখানে দলের শক্তি বাড়ানোর কাজ করে চলেছেন নিরন্তর।  সূত্রের খবর, তাঁর উপস্থিতিতে, তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে, কংগ্রেস সহ একাধিক রাজনৈতিক দলের নেতার।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest