Amit Shah: BJP leader Amit Shah may come to West Bengal on Friday

Amit Shah: চলতি সপ্তাহেই বঙ্গ–সফরে অমিত শাহ, কোথায় করতে চলেছেন জনসভা?‌

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চলতি সপ্তাহেই বাংলায় পা রাখার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। আর তাই এখন জোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বঙ্গ–বিজেপির নেতাদের মধ্যে। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে অমিত শাহের এই বঙ্গ সফর বেশ তাৎপর্যপূর্ণ।

চলতি বছরে এই প্রথম বাংলায় আসছেন অমিত। এর আগে একাধিক বার তাঁর পশ্চিমবঙ্গ সফরের পরিকল্পনা বাতিল হয়ে গিয়েছে। ২০২৩ সালের জানুয়ারি মাসেই শাহের এ রাজ্যে আসার কথা ছিল। শেষ পর্যন্ত তা আর হয়ে ওঠেনি। তিনি কথা দিয়েছিলেন, বাজেট অধিবেশনের পর বাংলায় আসবেন। সেই মতো চলতি সপ্তাহের শেষে শাহের সফরের আয়োজন করা হয়েছে।

বিজেপি সূত্রে খবর, ১৪ এপ্রিল বীরভূমের সিউড়িতে একটি সভা করবেন শাহ। রাতেই ফিরে আসবেন কলকাতায়। সেখানে রাজ্য বিজেপির কোর কমিটির সঙ্গে একটি বৈঠক করবেন তিনি। ওই বৈঠকে বিজেপির শীর্ষস্থানীয় নেতাদের উপস্থিত থাকতে বলা হয়েছে। তার পর ১৫ তারিখ সকালে শাহ যেতে পারেন দক্ষিণেশ্বরের মন্দিরে পুজো দিতে। পুজো দিয়েই অবশ্য ফিরে যাবেন তিনি।

আরও পড়ুন: Ram Navami Violence: স্কুল-ইন্টারনেট বন্ধ রিষড়ায়, অশান্তির জেরে ১৪৪ ধারা জারি

কেন জনসভা বীরভূমের মাটিতে?‌ সূত্রের খবর, বিজেপি এই পঞ্চায়েত নির্বাচনে এবং ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বীরভূম দখল করতে চায়। এখন এখানের তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল তিহার জেলে আছেন। সেটাই বড় সুযোগ। আর তা প্রচার করা হবে।  তাছাড়া বীরভূমে সংগঠন দেখার জন্য নিজে উদ্যোগী হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলের শীর্ষ কয়েকজন নেতাকে নিয়ে কমিটি গঠন করা হয়েছে বীরভূমে নজরদারির জন্য। পঞ্চায়েত নির্বাচন এবং লোকসভা নির্বাচনের আগে তাই বীরভূমকে পাখির চোখ করতে পারে বিজেপি।

আরও পড়ুন: Naushad Siddiqui: কোনা এক্সপ্রেসওয়েতে ধাক্কা কন্টেনারের পিছনে, দুর্ঘটনার মুখে নওশাদ সিদ্দিকি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest