Amit Shah likely to visit West Bengal on 16 and 17 April

‘বাংলায় গেলে খুন হয়ে যেতে পারেন’, রাজ্যসভায় বিস্ফোরক অমিত শাহ, নিন্দা তৃণমূলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যে দু’দিনের সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী ১৬ ও ১৭ এপ্রিল তিনি রাজ্যে থাকবেন বলে খবর পাওয়া গিয়েছে। ১৬ তারিখ তিনি থাকবেন উত্তরবঙ্গে, ১৭ এপ্রিল তিনি থাকবেন কলকাতায়। শোনা যাচ্ছে, এই সফরে দফায় দফায় রাজ্যের বিজেপি নেতাদের সঙ্গে বৈঠকে বসতে পারেন অমিত শাহ।

বিজেপি সূত্রে জানানো হয়েছে, ১৬ ও ১৭ এপ্রিল পশ্চিমবঙ্গ সফরে আসছেন শাহ। রাজ্যের বিভিন্ন জায়গায় কর্মসূচি রয়েছে তাঁর। তবে কর্মসূচির বিস্তারিত এখনো জানা যায়নি। বিজেপির তরফে জাননো হয়েছে, সফরে একগুচ্ছ সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সঙ্গে বৈঠক করবেন রাজ্য বিজেপি নেতাদের সঙ্গে। রাজ্যে দলের অগ্রগতি নিয়ে কথা বলবেন তিনি। সঙ্গে দেবেন পরামর্শ।

গত বিধানসভা নির্বাচনে রাজ্যে প্রচারে ঝড় তুলেছিলেন শাহ। প্রতি সপ্তাহে একাধিক দিন তিনি রাজ্যের বিভিন্ন জায়গায় প্রচার করেছে। তবে তাতে লক্ষ্যপূরণ হয়নি। ক্ষমতা দখল করতে পারেনি বিজেপি। তার পর গত প্রায় ১ বছর পশ্চিমবঙ্গ সফরে আসেননি শাহ। বিজেপি সূত্রের খবর, শাহের সফরে রাজ্য বিজেপির দ্বন্দ নিয়েও আলোচনা হতে পারে। বিদ্রোহীদের দাবি দাওয়া শুনতে পারেন তিনি।

আরও পড়ুন: Weather Today: আসছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, আবহাওয়া দফতর দিল বড় আপডেট

অন্যদিকে, আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং গুজরাটে তাঁদের কর্মীদের বিরুদ্ধে এফআইআর করা নিয়ে প্রশ্ন করেছিলেন। সেই প্রশ্নের উত্তরে এই মন্তব্য করেন অমিত শাহ। এদিন তিনি বলেন, ‘এখন তো গুজরাটে গিয়েছেন। এফআইআর হয়েছে বলছেন। আমি তা বলতে পারব না। তবে বাংলায় গেলে তো প্রাণই চলে যাবে। সেখানে না যাওয়াই ভাল। ২০১৯ সালে ভোটের আগে আমি গেছিলাম। আমার রোডশোয়ে হামলা হয়েছিল। বিজেপির সর্বভারতীয় সভাপতির গাড়িতেও হামলা চালানো হয়েছিল। ফ্যাসিস্ট শব্দের নতুন সংজ্ঞা দিয়েছে বাংলার সরকার।’

বাংলা নিয়ে শাহের মন্তব্যের তীব্র নিন্দা করেছে তৃণমূল। সৌগত রায় বলেন, ‘অমিত শাহের বক্তব্যের কোনও সত্যতা নেই। কেউ খুন হননি। নাড্ডাজির গাড়ির সামনে দু‘টো ইট পড়েছিল। অমিত শাহের ওপর কোনও হামলায় হয়নি। ওঁদের দলই ফ্যাসিস্ট। ধর্ম দিয়ে ভাগ করে।’

আরও পড়ুন: ভিডিও কল রিসিভ করতেই আপত্তিকর অঙ্গভঙ্গি নগ্ন যুবতীর, পুলিশের দ্বারস্থ বামনেতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest