Site icon The News Nest

AMRI Hospital: বিক্রির মুখে আমরি হাসপাতাল, 2400 কোটিতে ফাইনাল ডিল

AMRI Hospital

শেষ পর্যন্ত ইমামি গোষ্ঠীর হাতে থাকা আমরি হসপিটালস যাচ্ছে মণিপাল গোষ্ঠীর হাতেই। যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যেই সারা হয়ে গিয়েছে। এখন শুধু রাজ্য সরকারের অনুমোদনের অপেক্ষা। রাজ্য কর্তৃক গ্রিন সিগন্যাল পেলেই ইমামি গোষ্ঠী মণিপাল গোষ্ঠীর হাতে অর্পন করবে আমরির দায়িত্ব।

আমরি হসপিটালসে রাজ্যের অংশীদারিত্ব রয়েছে 2 শতাংশ, বাকিটা ইমামির হাতে। আর এই কারণেই ইমামি ও মণিপাল গোষ্ঠীর মধ্যে হওয়া ডিলে রাজ্যের এনওসি-র প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। প্রায় তিন সপ্তাহ আগে এই NoC পাওয়ার জন্য আবেদন করা হয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, আমরির জন্য মণিপাল গ্রুপ ইমামিকে 2400 কোটি টাকা দেবে। এই অধিগ্রহণের জন্য মার্চের দ্বিতীয় সপ্তাহে দুই গ্রুপ একটি নন-বাইন্ডিং চুক্তিও করেছে। দাবি করা হচ্ছে, এই পুরো টাকাটাই ঋণ পরিশোধের জন্য ব্যবহার করবে ইমামি গ্রুপ। হাসপাতালের ব্যবসা বাড়াতে এই ঋণ নিয়েছিল সংস্থা।

আরও পড়ুন: Mamata Banerjee : মমতার পুজো দেওয়ার দিনই বন্ধ থাকবে পুরীর জগন্নাথ মন্দির !

প্রসঙ্গত, আমরির চারটি হাসপাতাল রয়েছে। এরমধ্যে তিনটিই রয়েছে কলকাতায়। অপরটি রয়েছে ভুবনেশ্বরে। কলকাতায় যে তিনটি আমরি রয়েছে, সেগুলি রয়েছে ঢাকুরিয়া, সল্টলেক ও মুকন্দপুরে। সূত্রের দাবি, ইমামি গ্রুপের উপর প্রায় 1600 কোটি টাকার ঋণ রয়েছে। যা নিয়ে গোষ্ঠী ব্যাপক চাপে রয়েছে। এই চুক্তির ফলে একযোগে ঋণ মেটাতে সক্ষম হবে ইমামি গ্রুপ।

চুক্তি অনুযায়ী এই ডিলের 75 শতাংশ টাকা এখনই দেওয়া হবে, বাকি 25 শতাংশ অর্থ দেওয়া হবে এক বছর পর। চুক্তি স্বাক্ষরের পর মণিপাল হেলথ ইমামির বিরুদ্ধে দায়ের করা সমস্ত মামলা তুলে নেবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Kuntal Ghosh: ‘অভিষেকের নাম বলতে চাপ দিচ্ছে ED’, বিস্ফোরক কুন্তল ঘোষ

Exit mobile version