Anubrata Mondal's Bail application rejected, 4 more days in CBI custody

Anubrata Mondal: জামিনের আবেদন খারিজ, আরও ৪ দিন সিবিআই হেফাজতে কেষ্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জামিনের আবেদন খারিজ অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)। আরও দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আসানসোল কোর্ট। এদিন আদালতে সিবিআইয়ের তরফে ৪ দিনের জন্য হেফাজতের (CBI custody) আবেদন জানানো হয়েছিল। তাদের বক্তব্য, ‘তদন্তে অসহযোগিতা করছেন অনুব্রত মণ্ডল। তাই তাঁকে আরও জেরা করার প্রয়োজন আছে।

গরু পাচার মামলায় বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে আসানসোলের বিশেষ আদালতে পেশ করা হয় শনিবার। অনুব্রত মণ্ডলকে দেখে আবারও দেওয়া হয় ‘গরু চোর’ স্লোগান। আসানসোলে ইসিএল গেস্ট হাউসের সামনে অনুব্রতকে এই স্লোগান দেওয়া হয়। এর আগে এসএসকেএম হাসপাতালে অনুব্রতকে এই স্লোগান দেওয়া হয়েছিল। সম্প্রতি অনুব্রত-কন্যা সুকন্যা কলকাতা হাই কোর্টে যান। সেখানে তাঁকে দেখে ‘গরু চোরের মেয়ে’ বলে স্লোগান দেন এক মহিলা।

আদালত চত্বরেও অনুব্রতকে ‘গরু চোর’ স্লোগান দেওয়া হয়। পাল্টা ‘জিন্দাবাদ’ স্লোগান দেওয়া হয়। শনিবার আদালতে সিবিআইয়ের আইনজীবী বারবার বলেছেন, অনুব্রত গ্রেফতারের আগে ও পরে তদন্তে অসহযোগিতা করেছেন। সিবিআইয়ের তরফে দাবি করা হয়, বারবার তাঁকে তলব করা হলেও তিনি হাজিরা এড়িয়ে গিয়েছিলেন। সিবিআইয়ের এই দাবির পাল্টা সওয়ালে অনুব্রতর আইনজীবী বলেন, তাঁর মক্কেল অসুস্থ ছিলেন। তাঁকে বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করার কথা জানানো হয়েছিল। তাতে সাড়া দেয়নি সিবিআই। অনুব্রত কোথাও পালায়নি গা ঢাকাও দেননি।

আরও পড়ুন: Partha Chatterjee:’অনুব্রত কি এই জেলেই আসবে’? কেষ্টর গ্রেফতারির খবর পেয়ে প্রশ্ন পার্থর

সিবিআইয়ের আইনজীবী এদিন আদালতে জানান, জামিন পেলে তদন্ত প্রভাবিত করতে পারেন। এছাড়াও গরু পাচার মামলায় ধৃত এলামুল হকের সঙ্গেও যোগাযোগ ছিল অনুব্রতর। তাঁর দেহরক্ষী সয়গল হোসেনের ফোনেই কথাবার্তা হত বলেও আদালতে দাবি করে সিবিআই। পাশাপাশি এদিন আদালতে অনুব্রতর সম্পত্তি নিয়েও প্রশ্ন তোলে সিবিআই। ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিট, চালকল ইত্যাদি নিয়ে আদালতে সরব হন সিবিআই আইনজীবী। পাল্টা অনুব্রতর আইনজীবী জানান, ওই ১৭ কোটি টাকা ওঁর স্ত্রীর জীবনমবিমার টাকা। আর যে চালকল নিয়ে কথা হচ্ছে সেটি শ্বশুরের দেওয়া।

‘‘উনি (অনুব্রত) বলছেন, সবসময় সহযোগিতা করেছেন। কিন্তু অভিযুক্ত জিজ্ঞাসাবাদ এড়াতে সব রকম চেষ্টা চালিয়েছেন’’, আদালতে বললেন সিবিআইয়ের আইনজীবী। অনুব্রতের কন্যাও অসহযোগিতা করছেন বলে দাবি সিবিআইয়ের। এরপরে আদালত আরও ৪ দিন সিবিআই হেফাজতের নির্দেশ দেয়।

আরও পড়ুন: SSC Scam: হাজারিবাগের হোটেলে বিপুল অঙ্কের টাকা! ভিনরাজ্যেও পার্থর সম্পত্তির হদিস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest