bandel station shutdown from today to monday cancelled many trains

Bandel Station: আজ বেলা ৩ টে থেকে ৭২ ঘণ্টার জন্য বন্ধ ব্যান্ডেল স্টেশন, ভোগান্তির আশঙ্কা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবার বেলা ৩টে থেকে ৭২ ঘণ্টার জন্য বন্ধ থাকবে ব্যান্ডেল শাখার ট্রেন চলাচল। ব্যান্ডেল জংশন স্টেশনে ‘নন ইন্টারলকিং’-এর কাজের জন্য আজ বেলা তিনটে থেকে আগামী ৭২ ঘণ্টা পুরোপুরি বন্ধ থাকছে ব্যান্ডল স্টেশন। যার জেরে চরম ভোগান্তির মুখে পড়তে হবে যাত্রীদের এমনই আশঙ্কা।

টানা প্রায় ৭২ ঘণ্টা ব্যান্ডেল স্টেশন বন্ধ থাকায় ট্রেন চলাচলে যে ভীষণ সমস্যা হবে, তা জানিয়ে আগেই দুঃখ প্রকাশ করেছে রেল। বাতিল করা হচ্ছে বহু লোকাল ট্রেন। দূরের মেল, এক্সপ্রেস ট্রেন বাতিল প্রায় ৪০ জোড়া। হাওড়া-বর্ধমান মেন শাখায় ব্যান্ডেল ও মগরা স্টেশনের মধ্যে তৃতীয় লাইন চালু করার প্রস্তুতি চলছে প্রায় দু’সপ্তাহ ধরে। সেই কাজেরই অন্তিম পর্বে ব্যান্ডেল জংশন স্টেশন বন্ধ রেখে ‘নন ইন্টারলকিং’-এর কাজ হবে। রেল জানিয়েছে, ওই স্টেশন বন্ধ থাকায় সংলগ্ন যে-সব লাইন ব্যান্ডেল জংশনে এসে মিশেছে, ওই সময়ে সেই সব রুটেও ট্রেন চলাচল বন্ধ থাকবে। পুরো কাজের জন্য বিপুল সংখ্যক ট্রেন বাতিল করতে হয়েছে। ট্রেন বন্ধ থাকার এই সময়ের মধ্যে কাছাকাছি বিভিন্ন শাখায় জরুরি রক্ষণাবেক্ষণের কাজও সেরে নিচ্ছে রেল।

আরও পড়ুন: Sutapa Murder: ‘স্মৃতিটুকু থাক…’, মেস থেকে সুতপার শেষ সম্বল নিয়ে গেলেন বাবা

এই অবস্থায় হাওড়া ও বর্ধমান থেকে ভায়া মেন লাইন বা কাটোয়া থেকে যারা যাতায়াত করবেন তাদের জন্যে সংক্ষিপ্ত স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল।

হাওড়া থেকে চুঁচুড়া ও বর্ধমান থেকে খন্নান পর্যন্ত স্পেশাল ট্রেন চলবে আজ ২৭ তারিখ – ৮ জোড়া (হাওড়া থেকে চুঁচুড়া) ও ৭ জোড়া (বর্ধমান থেকে খন্নান) এর মধ্যে। আগামিকাল, শনিবার ও পরশু রবিবার , ২৮ ও ২৯ তারিখ ১৮ জোড়া (হাওড়া থেকে চুঁচুড়া) ও ১৪ জোড়া (বর্ধমান থেকে খন্যান) ৩০ তারিখ ১০ জোড়া (হাওড়া থেকে চুঁচুড়া) ও ৭ জোড়া ট্রেন (বর্ধমান থেকে খন্নান)। এ ছাড়া কাটোয়া থেকে ত্রিবেণী – ২৮ ও ২৯ তারিখ পাঁচ জোড়া করে স্পেশাল চলবে।

আরও পড়ুন: হাওড়ার পর বাগদা, প্রেমের টানে টোটো চালকের সঙ্গে পালালেন দুই জা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest