Site icon The News Nest

Nirmal Maji: মমতাকে সারদাদেবীর সঙ্গে তুলনা নির্মল মাঝির, ক্ষুব্ধ বেলুড় মঠ, পাশে নেই দলও

SARADA

 তৃণমূল বিধায়ক নির্মল মাঝির মন্তব্যের কড়া প্রতিক্রিয়া দিলেন রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ। ‘মা সারদার পুনর্জন্ম হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় রূপে’- সম্প্রতি এমনই দাবি করেন উলুবেড়িয়া উত্তরের তৃণমূল বিধায়ক চিকিৎসক নির্মল মাঝি। নির্মলের এই মন্তব্যের নিন্দা করার পাশাপাশি স্বামী সুবীরানন্দ বলেন, ওনার মন্তব্যে আমরা মর্মাহত ও ক্ষুব্ধ। কখনও কারও দ্বারা যেন এমন নজিরবিহীন ঘটনার পুনরাবৃত্তি না হয়।

সম্প্রতি এক সভায় নির্মল মাজি বলেন, “মা সারদা দেহত্যাগের আগে বিবেকানন্দের সতীর্থদের কাছে বলেছিলেন, আমার মৃত্যুর পর আগামী জন্মে আমি কালীঘাটের কালীক্ষেত্রে মনুষ্য জন্ম নেব। আমি সামাজিক কাজকর্মের পাশাপাশি রাজনীতির সঙ্গে জড়িয়ে যাব। পরিসংখ্যান নিয়ে দেখা গেছে, সারদা মায়ের মৃত্যুর পর মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্ম সেই অঙ্কটা মিলিয়ে দিচ্ছে। তিনিই মা সারদা…” নির্মল মাজির এই মন্তব্যে অত্যন্ত ক্ষুব্ধ ও ব্যথিত রামকৃষ্ণ মঠ ও মিশনের মহারাজ, ব্রহ্মচারী ও ভক্তকুল। অসংখ্য ভক্ত চিঠি ও ইমেল মারফত তাঁদের ক্ষোভ ও দুঃখপ্রকাশ করেছেন তাঁরা।

আরও পড়ুন: Renu Khatun : নতুন লড়াই শুরু রেণুর, কাটা হাতের ক্ষত নিয়ে যোগ নার্সের চাকরিতে

বেলুড় মঠের সাধারণ সম্পাদক স্বামী সুবীরা নন্দ মহারাজ বিবৃতি জারি করে এ তথ্যকে ‘ভিত্তিহীন’ বলে উল্লেখ করেন। নাম না করে বলেন, “সাম্প্রতিক কোনও এক রাজনৈতিক নেতা প্রকাশ্যে মা সারদার মানবী জন্ম সম্পর্কে যে কথা বলেছেন, তার উল্লেখ এযাবৎকাল পর্যন্ত কোনও প্রকাশনায় নেই।” আরও বলেন, মা সারদার সংস্পর্শে আসার অনেক সন্ন্যাসীর সান্নিধ্যে তাঁরা অনেকেই এসেছেন। কিন্তু তাঁদের কারও মুখেই একথা শোনা যায়নি। তাহলে “ওই রাজনৈতিক নেতা কোথা থেকে এই তথ্য পেলেন”, সেই প্রশ্ন তোলেন তিনি।

এপ্রসঙ্গে নাম না করে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “এই ধরনের অবাঞ্ছিত মন্তব্য থেকে বিরত থাকুন। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের প্রতি শ্রদ্ধা রাখুন। এমন কোনও মন্তব্য করবেন না, যাতে দল বিড়ম্বনায় পড়ে। রামকৃষ্ণ মিশন যে বক্তব্য রেখেছে, তা আমরা গুরুত্ব দিয়ে বিবেচনা করছি। মমতা বন্দোপাধ্যায় নিজের আলোয় আলোকিত। বক্তব্য অপ্রয়োজনীয় ছিল। আমাদের কারোও এমন কোনও চাটুকারী মন্তব্য করা উচিত নয়, যা মমতা বন্দোপাধ্যায়কে বিতর্কে জড়ায়।”

আরও পড়ুন: Suicide: মন্ত্রীর ভাগ্নির ঝুলন্ত দেহ উদ্ধার, খড়্গপুর আইআইটি ক্যাম্পাসে তীব্র চাঞ্চল্য

Exit mobile version