Bengal Cabinet Reshuffle Babul Supriyo, Partha Bhowmick May Find A Berth In Mamata Cabinet

Minister Oath: মমতা বন্দ্যোপাধ্যায় ক্যাবিনেটে সম্ভাব্য নতুন ৮ কারা? আজই রাজ্য মন্ত্রিসভায় রদবদল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর তাঁকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরই শুরু হয় মন্ত্রিসভায় ব্যাপক রদবদলের জল্পনা। আর সেই জল্পনা সত্যি করে গত সোমবার মুখ্যমন্ত্রী নবান্নে সাংবাদিক বৈঠকে জানিয়ে দেন, মন্ত্রিসভায় রদবদল হচ্ছে। ৫-৬ জনকে মন্ত্রিসভায় আনা হচ্ছে। আর ৪-৫ জনকে সরিয়ে দলের কাজে লাগানো হবে। এই পরিস্থিতিতে আজ, বুধবার রাজ্য মন্ত্রিসভায় রদবদল হচ্ছে।

সরকারি ভাবে এখনও কোনও নির্দিষ্ট সংখ্যা জানা যায়নি। পরিবহণ দফতরকে বুধবার সকালে রাজভবন আটটি বিশেষ গাড়ি পাঠানোর নির্দেশ দেওয়ায় জল্পনা শুরু হয়েছে। তবে কি আট জন বিধায়ক বুধবার মন্ত্রী হিসাবে শপথ নেবেন? কারণ, রীতি অনুযায়ী নতুন মন্ত্রীদের শপথের দিন তাঁদের আনতে বাড়িতে গাড়ি যায় রাজভবনের তরফ থেকে। নবান্ন সূত্রে খবর, মঙ্গলবার সকালেই নতুন মন্ত্রীদের নামের তালিকা রাজভবনে পাঠিয়ে দেওয়া হয়েছে। মন্ত্রীদের শপথবাক্য পাঠ করাতে সোমবার রাতেই ইম্ফল থেকে কলকাতায় এসে গিয়েছেন রাজ্যপাল লা গণেশন।

আরও পড়ুন: Partha Chatterjee: মমতার সিদ্ধান্ত ঠিক, কিন্তু দলের সিদ্ধান্ত নিয়ে কৌশলী জবাব পার্থর

সোমবারই লেখা হয়েছিল যে বাবুল সুপ্রিয়, স্নেহাশিস চক্রবর্তী, পার্থ ভৌমিক, উদয়ন গুহ ও তাপস রায় মন্ত্রিসভায় আসতে পারেন। জানা গিয়েছে, সেই সঙ্গে মন্ত্রিসভায় আসতে পারেন প্রদীপ মজুমদার। পশ্চিম বর্ধমানের দুর্গাপুর পশ্চিম কেন্দ্রের বিধায়ক হলেন প্রদীপ মজুমদার। তা ছাড়া মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টা তিনি।

মঙ্গলবার নবান্ন ও রাজভবন সূত্রে জানা গিয়েছে, বাবুল সুপ্রিয়, উদয়ন গুহ, পার্থ ভৌমিক, স্নেহাশিস চক্রবর্তী, তাপস রায় ও প্রদীপ মজুমদার পূর্ণ মন্ত্রী হিসাবে শপথ নিতে পারেন। মন্ত্রিসভা থেকে সরানো হতে পারে সেচমন্ত্রী সৌমেন মহাপাত্রকে। তাঁকে পূর্ব মেদিনীপুরের তমলুক সাংগঠনিক জেলার সভাপতি করা হয়েছে। তাঁর পরিবর্তে পাঁশকুড়া পূর্বের বিধায়ক বিপ্লব রায়চৌধুরীকে মন্ত্রিসভায় আনা হতে পারে। সম্ভবত স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী করা হতে পারে বিপ্লবকে। ঝাড়গ্রামের বিধায়ক বীরাবাহা হাঁসদা বর্তমানে রাজ্যে বন প্রতিমন্ত্রী। তাঁর মর্যাদা বাড়িয়ে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতি মন্ত্রী করা হতে পারে।

এ ছাড়া প্রতি মন্ত্রী হিসাবে মন্ত্রিসভায় আনা হতে পারে তাজমুল হোসেন ও সত্যজিৎ বর্মনকে। তাজমুল হোসেন মালদহের হরিশ্চন্দ্রপুরের বিধায়ক। তাজমুলকে মন্ত্রিসভায় আনলে উত্তর দিনাজপুরের গোয়ালপোখরের বিধায়ক গুলাম রব্বানিকে মন্ত্রিসভা থেকে সরানো হতে পারে। পরিবর্তে প্রতি মন্ত্রী করা হতে পারে উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিধায়ক সত্যজিৎ বর্মনকে।

আরও পড়ুন: Landslide: প্রবল বৃষ্টিতে পাহাড়ে ধস নেমে বিচ্ছিন্ন সিকিম, সাময়িক ভাবে বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest