Bengal Weather: 8 districts of South Bengal including Kolkata will be drenched in rain overnight

Bengal Weather: রাত পোহালেই বৃষ্টিতে ভিজবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ৮ জেলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের বৃষ্টি নামতে চলেছে কলকাতায়। গত সপ্তাহের ধারাবাহিক ঝড়বৃষ্টির পর এই সপ্তাহে আবহাওয়া মূলত শুষ্কই থেকেছে কলকাতায়। তবে আগামী সপ্তাহে ফের বদল হতে চলেছে কলকাতার আবহাওয়া। সঙ্গে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে আগামী কয়েকদিন।

চৈত্রের শুরুতেই কালবৈশাখীর দাপটে রাজ্যের বিভিন্ন অংশে ঝড়বৃষ্টি হয়েছে। এমনকী শিলাবৃষ্টিরও সাক্ষী থেকেছে একাধিক জেলা। মাঝে বৃষ্টি সাময়িক বিরতি নিলেও রবিবার থেকে আবার স্বমহিমায় ফিরছেতে চলেছে কালবৈশাখী। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কাল থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আটটি জেলায় মাঝারি ও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভিজবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়গ্রাম।

আরও পড়ুন: SSC scam: বিয়ের দিনই চাকরি গেল পাত্রের, দুশ্চিন্তায় দুপক্ষের পরিবার

সোমবার ও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। বুধবারও বৃষ্টিতে ভেজার সম্ভাবনা রয়েছে এই জেলাগুলির। বৃহস্পতিবার থেকে ধীরে ধীরে আবহাওয়ার বদল হবে। দক্ষিণবঙ্গের পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ির বেশ কিছু এলাকায়।

আবহবিদরা জানাচ্ছেন, বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প প্রবেশ করছে। মূলত সেই কারণেই নতুন করে ঝড়বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। আগামী ৩০ মার্চ নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা প্রভাব বিস্তার করতে চলেছে। শনিবার দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির পূর্বাভাস না থাকলেও রবিবার থেকে ফের সঙ্গে রাখতে হবে ছাতা ও রেনকোট।

আরও পড়ুন: Mamata Banerjee : মমতার পুজো দেওয়ার দিনই বন্ধ থাকবে পুরীর জগন্নাথ মন্দির !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest