উলুবেড়িয়ায় বিজেপি পঞ্চায়েতে ব্যাপক ভাঙন, প্রধান–উপপ্রধান যোগ দিলেন ঘাসফুলে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একুশের নির্বাচনের ফলপ্রকাশের পর থেকে গেরুয়া শিবিরে যে ভাঙন শুরু হয়েছে তা আজও অব্যাহত রইল। এবার ভাঙন দেখা গেল হাওড়ার উলুবেড়িয়ায়। এবার তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন উলুবেড়িয়া ২ ব্লকের বিজেপি পরিচালিত বাসুদেবপুর পঞ্চায়েতের প্রধান প্রশান্ত মণ্ডল এবং উপপ্রধান দীপিকা মাইতি। সুতরাং সেখানেও ধরাশায়ী হয়ে গেল বিজেপি। এমনকী তাঁদের সঙ্গে দলবদল করেছেন বেশ কয়েকজন বিজেপি কর্মীও। সম্প্রতি পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করে প্রশান্ত চিঠি দিয়েছিলেন উলুবেড়িয়া ২ ব্লক প্রশাসনের কাছে। আর তার পরেই এই দলবদল।

আরও পড়ুন : রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির মাথায় বসানো রয়েছে বিজেপি-র লোক, আরটিআই জবাবে উঠে এল তথ্য

এই ঘটনার পর উলুবেড়িয়া ২ ব্লকের করাতড়িয়ায় একটি অনুষ্ঠান করে তাঁদের হাতে তৃণমূল কংগ্রেসের পতাকা তুলে দেন উলুবেড়িয়া উত্তরের বিধায়ক নির্মল মাজি। তাঁর দাবি, প্রধান এবং উপপ্রধান ছাড়াও বাসুদেব পঞ্চায়েতের আরও দু’জন সদস্য তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। এবার পঞ্চায়েতে তৃণমূল কংগ্রেস বোর্ড গঠন করবে। ওই পঞ্চায়েতের সদস্য সংখ্যা ১৬। গত পঞ্চায়েত নির্বাচনে ১০টি আসনে জিতে বোর্ড গঠন করেছিল বিজেপি। তৃণমূল কংগ্রেস জিতেছিল পাঁচটি আসনে। একটি আসনে জয়ী হন নির্দল প্রার্থী। এবার সেখানে ভাঙন ধরল। ফলে পঞ্চায়েত হাতছাড়া হতে বসেছে বিজেপির।

এই প্রধানের দলবদলের বিষয়ে বিজেপির হাওড়া গ্রামীণ জেলা সভাপতি প্রত্যুষ মণ্ডল বলেন, ‘ঘটনাটি দুর্ভাগ্যজনক। বিধানসভা নির্বাচনের পরে তৃণমুল কংগ্রেস নানাভাবে ওঁদের উপরে চাপ তৈরি করছিল। শেষ পর্যন্ত ওঁরা চাপের কাছে নতিস্বীকার করলেন।’ যদিও প্রধান ও উপপ্রধান তৃণমূল কংগ্রেসকে জানিয়েছেন, বিজেপিতে থেকে কাজ করা যাচ্ছিল না। নানা সমস্যা হচ্ছিল। তাতে আমাদের ভাবমূর্তি নষ্ট হচ্ছিল।

আরও পড়ুন : হাওয়ালা কাণ্ডে ‘মিথ্যা’ বলেছেন ধনখড়, অভিযুক্তদের মুক্তির প্রমাণ চাইলেন সাংবাদিক

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest