BJP West Bengal: BJP Announce Shamik Bhattacharya As Rajyasabha Election Candidate

BJP West Bengal : রাজ্যসভার প্রার্থী ঘোষণা, বঙ্গ BJP-র মুখপাত্রের উপরেই ভরসা গেরুয়া শিবিরের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তৃণমূলের পর রাজ্যসভা নির্বাচনে প্রার্থী ঘোষণা করে দিল বিজেপিও (BJP)।  বাংলা থেকে সংসদের উচ্চকক্ষের ভোটে দাঁড়াচ্ছেন দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)। রবিবার দিল্লি থেকে ঘোষণা করা হয়েছে বিজেপির প্রার্থীতালিকা। বিহার, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, হরিয়ানা, উত্তরাখণ্ড, কর্ণাটক, পশ্চিমবঙ্গের তালিকা ঘোষণা করা হয়েছে। বাংলা থেকে বিজেপি প্রার্থী হচ্ছেন শমীক ভট্টাচার্য।

এই নাম ঘোষণার পর শমীক ভট্টাচার্য বলেন, “দলের কাছে কৃতজ্ঞ, সংগঠনের কাছে কৃতজ্ঞ। সর্বোপরি বাংলার মানুষের কাছে কৃতজ্ঞ। আমাদের কেন্দ্রীয় নেতৃত্ব আমাকে রাজ্যসভায় পাঠানোর জন্য মনোনীত করেছে। একইসঙ্গে মনে রাখতে হবে বাংলার মানুষ আমাদের সেই সংখ্যা দিয়েছে যাতে আমরা পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় একজন সদস্য পাঠাতে পারি।”

রাহুল সিনহার সময় থেকেই রাজ্য বিজেপির মুখপাত্র শমীক। সুবক্তা হিসাবে দলের মধ্যে পরিচয় আছে তাঁর। যেকোনও বিষয়ে দলের অবস্থানও সবসময় স্পষ্ট করে জানান তিনি। কখনও দলবিরোধী কথা বলেননি। দীর্ঘদিন দলের হয়ে তিনি যে আনুগত্য দেখিয়ে গিয়েছেন, শমীক তারই পুরষ্কার পেলেন বলে মনে করছেন তাঁর সতীর্থরা।

তা ছাড়া শমীক হলেন বিজেপির প্রথম বাংলার বিধায়কও। শমীকের আগেও হাবড়়া আসন থেকে বাদল ভট্টাচার্য নামে একজন জিতেছিল। তবে তখন বিজেপির সঙ্গে জোট ছিল তৃণমূলের। একক ভাবে বাংলায় বিজেপির প্রথম বিধায়ক হন শমীকই। বসিরহাটের বিধায়ক হয়েছিলেন তিনি। তবে এর পর গত লোকসভা নির্বাচনে দমদম এবং বিধানসভা নির্বাচনে রাজারহাট নিউটাউন প্রার্থী হলেও জিততে পারেননি। তাই শমীককে রাজ্যসভার মনোনয়ন পুরষ্কার হিসাবেই দেওয়া হল বলে রাজনৈতিক মহলের মত।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest