BLAST AT FIREWORKS FACTORY IN NODAKHALI SOUTH 24 PARGANAS

Nodakhali Blast: বাজি কারখানায় বিস্ফোরণ, আগুনে ঝলসে মৃত অন্তত ৩

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সাতসকালে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের জেরে কেঁপে উঠল দক্ষিণ ২৪ পরগনার বজবজ-২ ব্লকের নোদাখালি থানার মোহনপুর এলাকা। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে উড়ে যায় কারখানার চাল। ঘটনাস্থলেই অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়ে ৩ জনের। খবর পেয়ে নোদাখালি থানার পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। কয়েক জন গুরুতর জখম অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ জানিয়েছে, মৃতদের নাম অসীম মণ্ডল, অতিথি হালদার এবং কাকলি মিদ্যা। প্রত্যেকেই মোহনপুর এলাকার বাসিন্দা।

স্থানীয়দের দাবি, দক্ষিণ ২৪ পরগনার নোদাখালি (Nodakhali) থানার মোহনপুর হাটের কাছে সোনাড়িয়া মোড়ের বাসিন্দা অসীম মণ্ডলের বাড়িতে বাজি তৈরি হত। তা বিশেষ কেউই জানতেন না। বুধবার সকাল আটটা নাগাদ ওই বাড়িটিতে বাজি তৈরির কাজ চলছিল। সেই সময় পরপর তিনবার বিস্ফোরণ ঘটে। প্রচণ্ড শব্দে প্রায় কেঁপে ওঠে বাজি কারখানা সংলগ্ন এলাকা। স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন।

আরও পড়ুন: সাতসকালে ভূমিকম্পে কেঁপে উঠল কলকাতা ও উত্তরবঙ্গের একাধিক জেলা, কাঁপল বাংলাদেশের একাংশও

বিস্ফোরণের শব্দ পেয়ে ওই বাড়িটির কাছে জড়ো হন স্থানীয়রা। তাঁরা দেখেন দাউদাউ করে বাড়িটিতে আগুন জ্বলছে। মুহূর্তের মধ্যে কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। খবর দেওয়া হয় পুলিশে। নোদাখালি থানার পুলিশ তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয়। বাড়ির ভিতর থেকে গৃহকর্তা অসীম মণ্ডল, তাঁর এক আত্মীয়া এবং বাজি তৈরির কারিগর অতিথি হালদারকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

বিস্ফোরণের খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে যায়। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। সাতগাছিয়ার বিধায়ক মোহনচন্দ্র নস্কর ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান। তিনি জানান, “বেসরকারিভাবে বিস্ফোরণে দু’জনের মৃত্যুর খবর পেয়েছি। কয়েকজন আহত হয়েছেন বলেও খবর। চলছে উদ্ধারকাজ।” কীভাবে সকলের নজর এড়িয়ে অবৈধভাবে ওই বাড়িটিতে বাজি তৈরির কাজ চলছিল, তা নিয়ে প্রশ্ন উঠছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

আরও পড়ুন: ফের ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, সঙ্গে সুনামির সতর্কতা! তলিয়ে যাবে দক্ষিণবঙ্গ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest