Blast in Baruipur, at least 15 workers injured, four in critical condition

বারুইপুরে ফার্নিশ ব্লাস্ট, আহত কমপক্ষে ১৫ শ্রমিক, চারজনের অবস্থা আশঙ্কাজনক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রেলের বগি তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। গুরুতর জখম কমপক্ষে ১৫ জন। সোমবার দুপুরে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে (Baruipur)। খবর পেয়ে দমকলের ২ টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আয়ত্তে আনে পরিস্থিতি। কী কারণে এই বিস্ফোরণ হল, তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিন দুপুরে বারুইপুরের বেসকো কোম্পানিতে বয়েলিংয়ের কাজ চলছিল। সেই সময় আচমকাই ফার্নিশ ব্লাস্ট করে। ফার্নিশ ব্লাস্ট করে গরম জল অনেকের গায়েই লাগে। চারজন গুরুতরভাবে জখম হন। এদের শরীরের কিছু অংশ ঝলসে গিয়েছে। ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানান, কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। অনেকে পালাতে গিয়ে আহত হয়েছে। তিনজনের গা পুড়ে গিয়েছে। সবচেয়ে বেশি এই তিনজন আহত হয়েছেন।’‌ এই ঘটনাকে কেন্দ্র করে কারখানার শ্রমিকদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

ইতিমধ্যে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ঘটনায় যারা প্রত্যক্ষদর্শী তাঁদের বয়ান নথিভুক্ত করা হচ্ছে। পাশাপাশি আধিকারিকদের বয়ানও নথিভুক্ত করা হয়েছে। পুলিশ এসে ব্লাস্ট হওয়া ফার্নিশের ছবিও সংগ্রহ করেন। কারখানার চারপাশ ঘুরেও দেখেন। কীভাবে এই ঘটনা ঘটল, সে বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

এই অগ্নিকাণ্ডের ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে শ্রমিক ও স্থানীয়দের মধ্যে। দমকল আধিকারিকরা জানিয়েছেন, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ফার্নেস অর্থাৎ চুল্লিতে বিস্ফোরণের জেরেই এই পরিস্থিতি। তবে কেন বিস্ফোরণ ঘটল, তা এখনও স্পষ্ট নয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেই খবর।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest