বিস্ফোরণে উড়ে গেল স্কুলের প্লাস্টার, শাসনে বোমা বাঁধতে গিয়ে জখম তিন দুষ্কৃতী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শিশুশিক্ষা কেন্দ্রের মধ্য বোমা বাঁধতে গিয়ে জখম ৩ দুষ্কৃতী। উত্তর ২৪ পরগনার শাসনের ঘটনা। শিশুশিক্ষা কেন্দ্রের একটি পরিত্যক্ত ঘরে বোমা বাঁধা হচ্ছিল বলে পুলিশ সূত্রে খবর। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়াল উত্তর ২৪ পরগনার শাসনে।

স্থানীয় সূত্রে খবর, লকডাউনের জেরে রাজ্যের বেশিরভাগ স্কুলের গেটে তালা ঝুলছে। পড়ুয়া–শিক্ষকদের আনাগোনা নেই। এই পরিস্থিতিতে বন্ধ স্কুলে এখন আস্তানা গেড়েছে দুষ্কৃতীরা। গা–ঢাকা দিয়ে আড়ালে চলছে বোমা তৈরির কাজ! উত্তর ২৪ পরগনার শাসনের দাতপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বজবজিয়া হাইস্কুলে বিস্ফোরণে উড়ে গিয়েছে ক্লাস রুমের প্লাস্টার। শনিবার রাতে এই স্কুলে বসেই বোমা বাঁধছিল দুষ্কৃতীরা। তখন আচমকাই বিস্ফোরণ ঘটে।

আরও পড়ুন: একটানা প্রবল বৃষ্টিতে কার্শিয়াংয়ে জাতীয় সড়কে ধস! ক্ষতিগ্রস্ত টয়ট্রেন লাইন, বিচ্ছিন্ন শিলিগুড়ি ও দার্জিলিং

পুলিশ সূত্রে খবর, এই খবর আমরা প্রথম পাই গ্রামবাসীদের কাছ থেকে। তাঁরাই থানায় ফোন করে এই বিস্ফোরণের খবর দেন। বিস্ফোরণ শব্দে যখন এলাকায় কয়েকজন ওই স্কুলের সামনে গিয়েছিলেন তখন তাঁদের লক্ষ্য করেও বোমা ছোঁড়ে দুষ্কৃতীরা। বোমার আঘাতে দু’‌জন বাসিন্দা আহত হন। একুশের নির্বাচনের পর এই দাতপুর পঞ্চায়েত থেকে পুলিশ বোমা উদ্ধার করেছে বেশ কয়েকবার। সেই ঘটনার সঙ্গে এই ঘটনার কোনও যোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

আহত ৩ জনকে উদ্ধার করে বাগুইআটির নার্সিংহোমে ভর্তি করানোর ব্যবস্থা করে পুলিশ। অন্যদিকে, শনিবার কামারহাটির আনোয়ার বাগানে একটি পরিত্যক্ত বাড়ি থেকে ১৪টি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। কীভাবে বোমা এল? বোমা বাধা হচ্ছিল কি না, খতিয়ে দেখছে বেলঘরিয়া থানার পুলিশ। ওই বাড়িতে এক ব্যক্তি ভাড়ায় থাকতেন। তাঁরও খোঁজ চলছে।

আরও পড়ুন: বঙ্গভঙ্গের দাবি ঘিরে অস্বস্তি বাড়ছে বিজেপির, বারলা-সৌমিত্রকে বার্তা দিলেন শুভেন্দু

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest