Bread prices are rising in the state, said the Bakery Traders Association

আগামীকাল থেকে রাজ্যে বাড়ছে পাউরুটির দাম! জানুন, নতুন দাম কত হচ্ছে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার (৩০ জানুয়ারি) থেকেই রাজ্যে বেড়ে যাচ্ছে পাউরুটির দাম। ময়দা, চিনি তেলের মতো পাউরুটি তৈরির উপরকরণগুলির দাম বেড়ে যাওয়াতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বেকারি মালিকরা।

রবিবার থেকে প্রতি ৪০০ গ্রাম পাউরুটির (Bread Price Hike) দাম বাড়ছে ৪ টাকা। এই পাউরুটির দাম আগে ছিল ২৮ টাকা। এবার ৩২ টাকা দিয়ে কিনতে হবে সেই পাউরুটি। আর প্রতি ২০০ গ্রাম পাউরুটির দাম বাড়ছে ২ টাকা। আগে এর দাম ছিল ১৮ টাকা। এবার যা বেড়ে দাঁড়াবে ২০ টাকা। ১০০ গ্রাম ওজনের চার পিসের পাউরুটির দাম দাঁড়াচ্ছে ৩০ টাকা। ৩০ জানুয়ারি থেকে নতুন দামে কিনতে হবে পাউরুটি।

আরও পড়ুন: দিঘার হোটেলে বিধ্বংসী আগুন! প্রাণ বাঁচাতে কার্নিশে ঝাঁপ পর্যটকের, আটকে বহু

বেকারি মালিকদের সংগঠন জয়েন্ট অ্যাকশন অব ওয়েস্ট বেঙ্গল বেকারি অ্যাসোসিয়েশন ইতিমধ্যেই জানিয়েছে, পাউরুটি তৈরিতে প্রয়োজনীয় সমস্তরকম কাঁচামালের মূল্যবৃদ্ধির কারণে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন তাঁরা। তাঁদের দাবি, ময়দা হোক বা চিনি, বনস্পতি ভোজ্য তেল, ইস্ট, জ্বালানি, প্লাস্টিকের মোড়ক- সব কিছুরই দাম বেড়েছে। ফলে পাউরুটির দাম বাড়ানো ছাড়া আর কোনো উপায় নেই।

বেকারি সংগঠন জয়েন্ট অ্যাকশন কমিটির তরফে বলা হয়েছে, ‘কাঁচামালের দাম বেড়ে যাওয়ার ফলেই দাম বৃদ্ধির সিদ্ধান্ত’।  দাম বৃদ্ধি নিয়ে জয়েন্ট অ্যাকশন কমিটি বিবৃতি দিয়ে জানায়, “আগে পাউরুটি তৈরি করতে ময়দা, চিনি, ঘি যাবতীয় জিনিস সরকার আমাদের সরবরাহ করতেন। কিন্তু ১৯৮৬ সাল থেকে তা বন্ধ হয়ে গিয়েছে। সবার খাদ্য তালিকায় থাকে পাউরুটি। তাই দাম বৃদ্ধির সময় আমাদের অবশ্যই সেদিকটা খেয়াল রাখতে হয়।”

আরও পড়ুন: Sisir Adhikari: দল বিরোধী কাজ! শিশির অধিকারীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ লোকসভার অধ্যক্ষের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest