Burdwan Local Hit a Trolly Which Is On The Railway Track

সিগন্যাল ছাড়াই রেললাইনে কাজ! ট্রলির সঙ্গে সংঘর্ষ দুরন্ত গতিতে আসা বর্ধমান লোকালের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল আপ বর্ধমান লোকাল (Burdwan Local)। মঙ্গলবার দুপুর সাড়ে তিনটে নাগাদ লিলুয়ার কাছে ইঞ্জিনিয়ারিং বিভাগের ট্রলির সঙ্গে দুরন্ত গতিতে আসা ট্রেনটির সংঘর্ষ (Collision)ঘটে। ট্রেন ও ট্রলির ব্যাপক ক্ষতি হলেও যাত্রীরা সকলেই অক্ষত রয়েছেন বলে জানা গিয়েছে। এই দুর্ঘটনায় বামুনগাছি পিডব্লুআই-এর বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। শুরু হয়েছে তদন্ত।

ঠিক কী ঘটেছে এখানে?‌ স্থানীয় সূত্রে খবর, ভরদুপুরে লিলুয়া স্টেশনের ঢিল ছোঁড়া দূরত্বে রেললাইনে ওয়েল্ডিংয়ের কাজ হচ্ছিল। কিন্তু সেখানে কোনও ব্লক ছিল না। যা দেখে বোঝা যাবে রেললাইনে কাজ চলছিল। এই পরিস্থিতিতে ট্রলিটিতে মালপত্র–সহ আপ লাইনে রেখে কাজ করছিলেন কর্মীরা। কোনও সিগন্যাল ছাড়াই তা চলছিল। যা নিয়ম নয়।

আরও পড়ুন: Viral Video: বর্ধমানের নবাবহাটে যাত্রী-সহ গাড়ি পড়ল পুকুরে, অল্পের জন্য রক্ষা অ্যাম্বুল্যান্সের!

রেল সূত্রে খবর, একেবারে বেখেয়াল অবস্থায় যখন এই কাজ চলছে তখন সেখানে থ্রু বর্ধমান লোকাল চলে আসে। তীব্র গতিবেগে আসে ট্রেনটি। কোনও ব্লক না থাকায় চালক গতি কমানোর বিষয়টি বুঝতে পারেননি। এই দেখে কর্মীরা দৌড়ে নিরাপদ দূরত্বে সরে যান। আর ট্রলিটি রেললাইনেই পড়ে থাকে। সেখানে বর্ধমান লোকাল সজোরে ধাক্কা মারে। তাতে ট্রলি দুমড়েমুচড়ে গিয়ে ছিটকে পড়ে। ট্রেনটির ইঞ্জিনেরও ক্ষতি হয়। দুর্ঘটনার পর দাঁড়িয়ে পড়ে ট্রেনটি।

ময়নাগুড়ির পর এমন ঘটনা রেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিল। এমনও ঘটনা ঘটতে পারে!‌ বিস্মিত খোদ রেল কর্তারা। কোনও ব্লক ছাড়া রেলের কাজ কী করে চলছিল?‌ এই কাজ যাঁরা করেন তাঁরা অভিজ্ঞতাসম্পন্ন। তারপরও এই ঘটনা ঘটায় রেলের অন্দরে তোলপাড় শুরু হযেছে। এই ঘটনা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন: Viral Video: স্কুল খুলতেই ক্লাসের মধ্যে চুলোচুলি দুই ছাত্রীর! হাওড়ার স্কুলের ভিডিও ভাইরাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest