Calcutta High court demands affidavit from west Bengal Government on Singer KK Death Case

KK-র মৃত্যু নিয়ে রাজ্যের হলফনামা তলব Calcutta High Court-এর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতায় অনুষ্ঠান করতে এসে সঙ্গীতশিল্পী কেকে-র মৃত্যুর ঘটনায় রাজ্যের বক্তব্য জানতে চাইল কলকাতা হাই কোর্ট। এ বিষয়ে হাই কোর্টে তিনটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। তার মধ্যে একটিতে কেকে-র মৃত্যুর সিবিআই তদন্তেরও আর্জি জানিয়েছিলেন আবেদনকারী। সোমবার হাই কোর্ট জানিয়েছে, রাজ্যকে আগামী তিন সপ্তাহের মধ্যে এ ব্যাপারে হলফনামা জমা দিতে হবে আদালতে।

সোমবার এদিন কেকের (KK) মৃত্যু নিয়ে তিনটি মামলার শুনানি হয় বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে। একটি মামলায় আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়ের প্রশ্ন ছিল, “গুরুদাস কলেজের (Gurudas College) বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে কেকের অনুষ্ঠান ছিল নজরুল মঞ্চে। সেখানে আসন সংখ্যা ছিল ২৪০০। কী ভাবে সেখানে ৭৫০০ মতো দর্শক প্রবেশ করতে সক্ষম হল?”

আরও পড়ুন: উদাহরণ মোদীর গুজরাত আচার্য বিল, বিতর্কের মধ্যেই পশ্চিমবঙ্গ বিধানসভায় পাশ University Chancellor বিল

একইসঙ্গে আদালতে প্রশ্ন ওঠে, লিংডো কমিশনের সুপারিশ অনুযায়ী কোনও রাজনৈতিক সংগঠনের জন্য সরকারি টাকা খরচ করা যাবে না। তাছাড়া নিয়মিত ছাত্র সংসদের নির্বাচন করার ব্যাপারেও সুপারিশ ছিল ওই কমিশনের। অথচ এই রাজ্যে ২০১৩ সাল থেকে কোনও ছাত্র সংসদের নির্বাচন হয় না। তাহলে TMC পরিচালিত গুরুদাস কলেজের ছাত্র সংসদের ফেস্টের জন্য কী করে কলেজ টাকা দিল? নজরুল মঞ্চে গুরুদাস কলেজের (Gurudas College) ছাত্র সংসদের ফেস্টে কেকের গানের (KK Songs) জন্য মোট ৩৯ লাখ টাকার চেক দিয়েছিল কর্তপক্ষ। এমনটাও জানানো হয়েছে মামলাকারীদের পক্ষ থেকে।

পাশাপাশি কেকের অনুষ্ঠানে অব্যবস্থা, অস্বাভাবিক পরিবেশ ও শিল্পীর মৃত্যুতে নজরুল মঞ্চের (Nazrul Mancha) পরিস্থিতি খতিয়ে দেখতে আদালতে দায়ের হওয়া তিনটি মামলায় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সব পক্ষকেই হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। আগামী ২৭ জুলাইয়ের মধ্যে সব পক্ষকে হলফনামা জমা করতে হবে।

আরও পড়ুন: Darjeeling-Kalimpong: রাতভর বৃষ্টিতে ধস, ব্যাপক যানজট দার্জিলিং-কালিম্পঙে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest