CBI got permission to interrogate TMC MLA Manik Bhattacharya in jail

Manik Bhattacharya: মৃতের সঙ্গে জয়েন্ট অ্যাকাউন্ট মানিকপত্নীর! আছে ৩ কোটি, দাবি ইডির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিয়োগ দুর্নীতি মামলায় ব্যাঙ্কশাল কোর্টে বিস্ফোরক দাবি করল ইডি। এমনকী মানিক ভট্টাচার্য–সহ তাঁর স্ত্রীর বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করতে দেখা গেল ইডির আইনজীবীকে। মৃত ব্যক্তির সঙ্গে মানিক ভট্টাচার্যের স্ত্রীর যৌথ অ্যাকাউন্ট আছে বলে নথি পেশ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। এমনকী সেখানে এখনও ৩ কোটি টাকা পড়ে আছে বলে নথি পেশ করে তদন্তকারী সংস্থার আইনজীবী।

ইডির আইনজীবির দাবি, মানিকের স্ত্রী ও মৃত্যুঞ্জয় চক্রবর্তীর জয়েন্ট অ্যাকাউন্ট মিলেছে,  যেখানে রয়েছে ৩ কোটি টাকা। ২০১৬ সালে মৃত্যুঞ্জয় মারা যান। তা সত্ত্বেও কী করে জয়েন্ট অ্যাকাউন্ট চলছে? দ্বিতীয়ত, মানিকের বাড়ি থেকে যে দুটি সিডি পাওয়া গিয়েছিল, তার মধ্যে একটি সিডিতে  ৪ হাজার প্রার্থীর তালিকা মিলেছে। তাদের রোল নম্বর, রেজিস্ট্রেশন ছিল। এর মধ্যে আড়াই হাজার জন  চাকরি পেয়েছে।   ইতিমধ্যে ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি এডুকেশন থেকে যে লিস্ট পাওয়া গিয়েছে, সেখানে ২৫০০ নাম আছে বলে দাবি ইডির। কিভাবে চাকরি ? খতিয়ে দেখছে ইডি।

আরও পড়ুন: Burdwan: সুদের টাকা দিতে না পারায় বেঁধে রাখা হল রেললাইনে, ট্রেনে কাটা গেল পা

তৃতীয়ত, ডিএলএড (ডিপ্লোমা ইন এলিমেন্টারি এডুকেশন)- এর রেজিস্ট্রেশন অনলাইনে হওয়ার নিয়ম। কিন্তু এক্ষেত্রে অফলাইন এন্ট্রি করা হয়েছে । প্রায় ৬০০  কলেজ রয়েছে। এর মধ্যে অফলাইন স্টুডেন্ট প্রতি ৫ হাজার টাকা অফলাইনে নিয়ে মানিক ও মানিকের ঘনিষ্ঠদের একাধিক অ্যাকাউন্টে যেত বলে দাবি ইডি-র । কেন অফলাইনে এন্ট্রি  করানো হত ? খতিয়ে দেখছে ইডি

চতুর্থত, এখনও পর্যন্ত ১০ কোটি টাকার সম্পত্তির হদিস মিলেছে মানিক ও মানিকের আত্মীয়দের থেকে। এই গোটা দুর্নীতিতে ১০০ কোটি টাকা মিলেছে। তার মধ্যে ১০ কোটি টাকা মানিক ও মানিকের ঘনিষ্ঠর ব্যাংক অ্যাকাউন্টে। ইডি আইনজীবীর বক্তব্যে তীব্র বিরোধীতা অভিযুক্ত মানিকের আইনজীবির।

শুক্রবার বিশেষ আদালতে সিবিআইয়ের আইনজীবী জানান, তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার স্বার্থে মানিককে তারা জেরা করতে চান। কিন্তু ইডির হাতে গ্রেফতার হওয়ার পর মানিক বর্তমানে প্রেসিডেন্সি জেলে। তাই আদালত যেন সিবিআইকে জেলে গিয়ে মানিককে জেরা করার অনুমতি দেয়। সব দিক খতিয়ে দেখে বিচারক সিবিআইকে সেই অনুমতি দিয়েছে। পাশাপাশি প্রেসিডেন্সি জেলের সুপারকে আদালত নির্দেশ দিয়েছে সিবিআইয়ের তদন্তকারী আধিকারিককে এই সংক্রান্ত কাজে সমস্ত রকম সহযোগিতা করতে হবে।

আরও পড়ুন: Duare Sarkar: মঙ্গলবার থেকেই শুরু দুয়ারে সরকার, মিলবে আরও দু’টি পরিষেবা, কী কী জানেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest