CBI team questions west Bengal law minister Moloy Ghatak in comnnection with the coal scam

CBI Raid: এবার মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে সিবিআই হানা, দুটি বাড়ি ঘিরে ফেলল কেন্দ্রীয় বাহিনী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কয়লা পাচার মামলায় রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে তাঁর ডালহৌসির সরকারি বাসভবনে জিজ্ঞাসাবাদ করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই, এমনটাই দাবি সংবাদ সংস্থা পিটিআই-এর।

বেশ কয়েকবার ডাকা হয়েছিল। কিন্তু তাতে সাড়া দেননি তিনি। তাই আজ, বুধবার কয়লা পাচারকাণ্ডে রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের আসানসোলের বাড়িতে তল্লাশি চালাতে শুরু করল সিবিআই। বুধবার সাতসকালে সিবিআইয়ের একটি দল এসে পৌঁছয় তাঁর বাড়িতে। তদন্তকারীরা বেশ কিছুদিন ধরে যে তথ্য সংগ্রহ করেছে তার উপর ভিত্তি করেই এই অভিযান বলে সূত্রের খবর। এখন মন্ত্রী মলয় ঘটকের আসানসোলের বাড়ির মূল ফটক বন্ধ রয়েছে। শুধু আসানসোলে মন্ত্রীর বাড়িতে নয়, সিবিআই হানা দিয়েছে কলকাতার তিন জায়গাতেও। আর্থিক লেনদেনের হদিশ পেতেই এই অভিযান।

আরও পড়ুন: Srikanta Mahata: ‘মিমি, নুসরত, সায়নী, জুনরা লুটেপুটে খাচ্ছে!’ দলকে চাপে ফেললেন শালবনির বিধায়ক

বুধবার ভোরবেলা প্রথমে সিবিআই টিম পৌঁছেছিল আসানসোলের ভগৎসিং মোড়ে মলয় ঘটকের বাড়িতে। সেখানে মন্ত্রীকে না পেয়ে সিবিআই যায় চেলিডাঙায় তাঁর পৈতৃক বাড়িতে। এই বাড়িতে থাকেন মলয়ের ভাই তথা আইএনটিটিইউসির নেতা অভিজিৎ ঘটক। সেখানে কিছুক্ষণ থেকে ফের রওনা দেয় গোয়েন্দা টিম। পরের গন্তব্য ছিল আখতার গার্ডেনে মলয় ঘটকের অন্য একটি বাড়ি।

আখতার গার্ডেন থেকে সকাল সওয়া আটটা নাগাদ ভগৎ সিং মোড়ে মলয় ঘটকের এখনকার বাড়িতে ফিরে আসে সিবিআই টিম। এই বাড়িতেই এখন থাকেন মলয়। জিটি রোডের উপর মলয়ের বাড়িটিও দেখার মতো। সেখানে আলমারির তালা খোলার জন্য চাবিওয়ালা ডেকেছে কেন্দ্রীয় এজেন্সি।

এখনও পর্যন্ত জানা গিয়েছে আসানসোল ও কলকাতা মিলিয়ে মন্ত্রী মলয়ের মোট চারটি বাড়ি রয়েছে। কলকাতায় যখন থাকেন তখন লেক গার্ডেন্সের বাড়ি ও রাজভবনের সরকারি কোয়ার্টার মিলিয়ে থাকেন তিনি। আর আসানসোলের চেলিডাঙার পৈতৃক বাড়ি অনেকদিন আগেই ছেড়ে দিয়েছিলেন। মাঝে কিছুদিন আখতার গার্ডেনে থাকতেন। তবে ভগৎ সিং মোড়ে বাড়ি করার পর আপাতত সেটাই আইনমন্ত্রীর পাকাপাকি ঠিকানা।

আরও পড়ুন: Tapas Roy: ‘এখন কোনও অধ্যক্ষ ছাত্রনেতাকে চড় মারলে বাড়ি ফিরতে পারবেন?’, তাপস রায়ের মন্তব্যে ফের বিতর্ক

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest