Site icon The News Nest

Weather Alert: বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, বাড়ির বাইরে বার হতে নিষেধ আবহাওয়া দফতরের

RAIN scaled

বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টি হতে চলেছে আগামী ২-৩ ঘণ্টার মধ্যেই৷ কলকাতা, হাওড়া এবং বাঁকুড়া জেলায় হু হু করে বইবে ঝোড়ো হাওয়া৷ আবহাওয়া দফতর সতর্কতা জারি করেছে আগামী ২-৩ ঘণ্টায় এই ঝোড়ো হাওয়া সহ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে৷ সতর্কবার্তায় বলা হয়েছে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সময় জনসাধারণকে বাড়ির মধ্যে থাকতে বলা হয়েছে৷

অন্য দিকে, উত্তরবঙ্গের জলপাইগুড়ি ও কালিম্পঙে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। শুক্র ও শনি দু’দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিও ভোগাবে। আগামী ২৪ ঘন্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

আরও পড়ুন: পঞ্চায়েত নিয়ে রাজ্যকে সার্টিফিকেট কেন্দ্রীয় মন্ত্রীর, মুখ পুড়ল বিজেপির, বাড়ছে অস্বস্তি

আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রা থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬০ থেকে ৯১ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতা শহরে বৃষ্টি হয়েছে ৩ মিলিমিটার।

রবিবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। মেঘলা আকাশ দিনভর কয়েক পশলা বৃষ্টির পূর্বাভাস। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে হালকা মাঝারি বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় মঙ্গলবার ফের বৃষ্টি বাড়বে।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস আগামী সপ্তাহ দক্ষিণবঙ্গের পক্ষে স্বাভাবিক বৃষ্টির সম্ভাবনা। জুন মাস থেকে যে ঘাটতি চলছে, সেই ঘাটতি পূরণের ক্ষেত্রে সহায়ক না হলেও বর্ষার সময় জুলাই মাসের তৃতীয় সপ্তাহে যে পরিমাণ স্বাভাবিক বৃষ্টি হয় সেই বৃষ্টি আগামী সপ্তাহের দিনগুলিতে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হতে পারে বলে সম্ভাবনা দেখা দিয়েছে।

আরও পড়ুন: West Bengal: ‘বাংলা’ নামের প্রস্তাব নিয়ে ভাবনা কেন্দ্রের, সংসদে মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

Exit mobile version