Chandrima Bhattacharya is given independent charge of West Bengal finance department

West Bengal Cabinet Reshuffle: চন্দ্রিমাকে অর্থমন্ত্রী করলেন মমতা, পুর দফতরে আনলেন ফিরহাদকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তৃণমূলের রাজ্যস্তরের সাংগঠিনক বৈঠকের আগেই মন্ত্রিসভায় বড়সড় রদবদল ঘটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভাল কাজের স্বীকৃতি স্বরূপ যে মন্ত্রিসভায় ফের গুরুত্ব বাড়ল কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের (Firhad Hakim)।

মমতার প্রথম মন্ত্রিসভায় ফিরহাদ পুর নগরোন্নয়ন দফতরেরই মন্ত্রী হয়েছিলেন। ১০ বছর সেই দায়িত্ব সামলেছেনও ফিরহাদ। নতুন প্রস্তাবে ফিরহাদকে তাঁর পুরনো দায়িত্বে বহাল রেখেই পুর এবং নগরোন্নয়ন দফতরে আনা হয়েছে তাঁকে। যা এর আগে সামলাচ্ছিলেন চন্দ্রিমা। অন্যদিকে, চন্দ্রিমা এর আগে অর্থ দফতরেরও প্রতিমন্ত্রী ছিলেন। অমিত মিত্র বিধানসভা ভোটে না দাঁড়ানোয় অর্থ দফতরের ভার নিজের হাতে রাখলেও চন্দ্রিমাকে প্রতিমন্ত্রী করেছিলেন মমতা। তবে এ বার চন্দ্রিমাকে ওই দফতরেরই স্বাধীন দায়িত্ব দেওয়া হল। তৃণমূল সূত্রে খবর, দলে যাঁরা ভাল কাজ করেছেন তাঁদেরই বিশেষ দায়িত্ব পুরস্কার হিসেবে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Anis Khan: আনিসের মৃত্যুকে ‘হত্যা’ বললেন ডিজিপি, গ্রেপ্তার ২ পুলিশ -নবান্ন থেকে জানালেন মুখ্যমন্ত্রী

নবান্ন সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকলেই মন্ত্রিসভার রদবদল ঘটানো হয়। মুখ্যমন্ত্রীর তরফে নয়া তালিকা গতকালই রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে পাঠিয়েও দেওয়া হয়। আজ টুইটারে বিজ্ঞপ্তি প্রকাশ করে এ খবর নিশ্চিতও করে দেন রাজ্যপাল।

দলের রাজ্য কমিটির পুনর্বিন্যাসের কাজ ইতিমধ্যেই সারা হয়ে গিয়েছে। আজ, মঙ্গলবার নজরুল মঞ্চের সভা থেকে তা ঘোষণা করে দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সভায় আমন্ত্রিত দলের সাংসদ, বিধায়ক-সহ সমস্ত শাখা সংগঠনের নেতৃত্ব। থাকবেন কলকাতার পাশাপাশি বাকি চার পুরনিগমের নেতৃত্বও। সূত্র মারফত জানা গিয়েছে, নতুন কমিটি গড়ে তার পদাধিকারীদের আজ জরুরি বার্তা দেবেন তৃণমূলনেত্রী।

আরও পড়ুন: Jay Prakash Majumdar : যোগ দিয়েই তৃণমূলের সহ-সভাপতি পদে জয়প্রকাশ মজুমদার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest