chaos broke out during congress rally in jhalda

Jhalda: পূর্ণিমা কান্দুকে হেনস্থা! কংগ্রেসের মিছিল ঘিরে তুলকালাম ঝালদা, ১২ ঘণ্টা বনধের ডাক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সকাল থেকে ঝালদায় পুরবোর্ড গঠন নিয়ে ধুন্ধুমার পরিস্থিতি। তপন কান্দুর হত্যাকাণ্ডের প্রতিবাদে বের হওয়া মৌন মিছিলে হামলার অভিযোগ। প্রতিবাদে আগামিকাল ১২ ঘণ্টার বনধের ডাক দিল কংগ্রেস। পুলিশ শারীরিক ভাবে তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দুকে নিগ্রহ করেছে বলে অভিযোগ।

মঙ্গলবার ছিল ঝালদা পুরসভার বোর্ড গঠন। আর এদিনই কালাদিবস পালন করে কংগ্রেস। একটি মৌন মিছিল বের করে কংগ্রেস। সেই মিছিল আটকে দেয় পুলিস। এনিয়ে পুলিস ও কংগ্রেস কর্মীদের ধস্তাধস্তিতে তুলকালামকাণ্ড বেধে যায় ঝালদায়। তবে পুলিসের দাবি, আশান্তির আশঙ্কা করে আগে থেকেই ১৪৪ ধারা জারি করা হয়েছিল। সোমবার সন্ধেয় মাইকিং করে জানানোও হয়েছিল। পুরসভা থেকে ২০০ মিটার দূরে একটি ব্যারিকেড দেয় পুলিস। পরে আরও একটি ব্যারিকেড খাড়া করা হয়। মিছিলে ছিলেন নিহত তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু। তাঁরা পুলিসের ব্যারিকেড ভাঙার চেষ্টা করলে তুমুল উত্তেজনা সৃষ্টি হয়। বিশাল বাহিনী নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে পুলিস।

আরও পড়ুন: CM Mamata Banerjee: কর্মসংস্থান বাড়াতে পুরুষদের নিয়েও তৈরি হবে স্বনির্ভর গোষ্ঠী, পাহাড়ে জানালেন মুখ্যমন্ত্রী

এদিন পূর্ণিমা কান্দুও ঝালদা পুরবোর্ডে শপথ নেন। তাঁর বক্তব্য মানুষ আমাদের নির্বাচন করেছে। তাই শপথ নিলাম। কিন্তু তৃণমূলের এই পুরবোর্ডকে আমরা কাজ নিশ্চিন্তে কাজ করতে দেব না। এদিন পুলিসের সঙ্গে বাকবিতন্ডায় জড়়িয়ে পড়েন কংগ্রেস নেতা নেপাল মাহাত। পুলিসকে তিনি বলেন, ‘কাউকে বাধা দেওয়া হয়নি। তাহলে পুলিস কেন বাধা দিচ্ছে। আপনাদের উদ্দেশ্য কী? আমাদের আরও যেসব নেতা রয়েছে তাদেরও মার্ডার করান।’

আগামিকাল ১২ ঘণ্টার ঝালদা বনধের ডাক দিয়েছে কংগ্রেস। কংগ্রেস নেতা নেপাল মাহাত জানিয়েছেন, পূর্ণিমা কান্দু সহ মহিলা কর্মীসমর্থকদের উপর যে ভাবে পুলিশ শারীরিক নিগ্রহ চালিয়েছে তার প্রতিবাদে সকাল ৬টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ঝালদায় বনধ পালন করবেন কংগ্রেস কর্মী সমর্থকরা। আগামিকাল আরও মহিলা এই ঘটনার প্রতিবাদে পথে নামবেন বলে জানিয়েছেন। তবে বনধের আওতার বাইরে রাখা হয়েছে, হাসপাতাল, রোগী পরিষেবা, স্কুল-কলেজ এবং সিবিআইয়ের গাড়ি এবং অত্যাবশ্যকীয় গাড়ি গুলিকে।

আরও পড়ুন: Mahishadal: জমি বিক্রি করা যাবে না কোনও মুসলমানকে, মহিষাদলে গ্রাম কমিটির নোটিশ ঘিরে চাঞ্চল্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest