Chief Minister Mamata Banerjee chides BJP on Agnipath Scheme in Asansol

Mamata Banerjee: ২০২৪-এর আগে ললিপপ! ‘অগ্নিপথ’ নিয়ে ফের তোপ মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সেনাবাহিনীতে নিয়োগের জন্য কেন্দ্রীয় সরকারের নতুন প্রকল্প ‘অগ্নিপথ’ নিয়ে বিজেপি-কে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার আসানসোলের কর্মীসভা থেকে চার বছরের জন্য অগ্নিবীরদের নিয়োগ নিয়েও প্রশ্ন তুললেন তৃণমূল সুপ্রিমো। এই প্রকল্পকে বললেন, ‘বড়সড় দুর্নীতি’।

মঙ্গলবার আসানসোলের পোলো গ্রাউন্ডের কর্মিসভায় উপস্থিত ছিলেন তৃণমূল সুপ্রিমো। কর্মসংস্থান থেকে অগ্নিপথ প্রকল্প নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে এদিন তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, “৪ বছর চাকরি দেয়নি ওরা। আর এবার সাধারণ ছেলেমেয়েরা এই প্রশিক্ষণ (অগ্নিপথ প্রকল্প) পাবেন না। প্রশিক্ষণ পাবেন বিজেপির কিছু শাখার লোকজন। সেনাকে সামনে রেখে চালাকি করছে কেন্দ্রীয় সরকার।”

আরও পড়ুন: Renu Khatun : নতুন লড়াই শুরু রেণুর, কাটা হাতের ক্ষত নিয়ে যোগ নার্সের চাকরিতে

তাঁর বক্তব্য, কেন্দ্র চিঠি পাঠিয়ে রাজ্যগুলিকে অনুরোধ করছে, তারা যেন চার বছর পর অগ্নিবীরদের সংশ্লিষ্ট রাজ্যে চাকরির ব্যবস্থা করে। মমতা জানিয়েছেন, তাঁকে কেন্দ্রীয় সরকারের তরফে একজন কর্নেল ওই মর্মে চিঠি লিখেছেন। মমতা সেই কর্নেলের নাম প্রকাশ্যে জানাননি। কিন্তু সরাসরিই বলেছেন, ‘‘রেলে ৮০ হাজার পদ পড়ে আছে। সেটা পূরণ করছেন না! এখন কর্নেলবাবু লেটার লিখেছেন, যাঁরা চার বছর কাজ করবেন, তাঁদের রাজ্য সরকারের কাজে নিন!’’ মমতা সাফ জানান, সেটা কোনও ভাবেই সম্ভব নয়। তাঁর কথায়, ‘‘চাকরি দিলে আমাদের রাজ্যের ছেলেমেয়েকে দেব। তোমাদের পাপ আমি কেন নেব? আপনার ডাস্টবিন আমার ওয়াশিং মেশিনে নেব না।’’

সোমবার পূর্ব বর্ধমানের সভা থেকে থেকে অগ্নিপথ প্রকল্পের কঠোর বিরোধিতা করেছিলেন মমতা। তাঁর কথায়, “৪ বছরের চাকরিতে জীবন চলে না। চাকরি করতে দিতে হবে ৬০ বছর পর্যন্ত। সেটা না পারলে মিথ্যা কথা বলবেন না। আসলে এটা একটা দুর্নীতি। বিরাট বড় দুর্নীতি।” মঙ্গলবার পশ্চিম বর্ধমানে তৃণমূলের কর্মী সম্মেলন থেকেও অগ্নিপথের সমালোচনায় মুখর হন তিনি।

আরও পড়ুন:  Local Train: স্টেশনে ঢোকার মুখে উল্টে গেল লোকাল ট্রেনের কামরা, চাঞ্চল্য বর্ধমানে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest