Cinema halls are opening in the state, Nabanna said with a notification

বিধিনিষেধে আরও ছাড়! রাজ্যে খুলছে সিনেমাহল, বিজ্ঞপ্তি দিয়ে জানাল Nabanna

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃহস্পতিবার রাজ্যের সিনেমা হলগুলি খোলার ব্যাপারে বড়সড় সিদ্ধান্তের কথা জানানো হল নবান্নের পক্ষ থেকে। কোভিডবিধি মেনে আগামী ৩১ জুলাই থেকে খুলতে পারবে সিনেমা হলগুলি। তবে দর্শকসংখ্যা ৫০ শতাংশের বেশি থাকতে পারবে না। প্রত্যেককে মানতে হবে করোনা প্রোটোকল। ব্যবহার করতে হবে মাস্ক, স্যানিটাইজার।

বিধিনিষেধের জেরে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল সিনেমাহলগুলি (Cinema Halls)। এদিকে বিধিনিষেধ ১৫ অগাস্ট পর্যন্ত বাড়ানো হলেও ধাপে ধাপে বেশ কিছু ক্ষেত্রে ইতিমধ্যেই শিথিল করা হয়েছে। তাতে এবার যুক্ত হল সিনেমাহলগুলিও। তবে শর্ত, নির্ধারিত আসনের ৫০ শতাংশেই বসতে পারবেন দর্শক।

আরও পড়ুন:    সরষের মধ্যেই ভূত! কন্যাশ্রীর প্রায় ৮ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে ধৃত পিতা-পুত্র

এদিকে, এদিন সকালেই নবান্নের তরফে কোভিডবিধি নিয়ে নয়া বিজ্ঞপ্তি জারি করা হয়। তাতেই উল্লেখ রয়েছে, আগামী ১৫ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে কোভিড বিধিনিষেধের মেয়াদ। সরকারি কোনও অনুষ্ঠান আয়োজন করা যেতে পারে। তবে Indoor Hall-এ অনুষ্ঠানের আয়োজন করতে হবে। আসন সংখ্যার ৫০ শতাংশ লোকজন অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। অনুষ্ঠানে উপস্থিত সকলকে পরতে হবে মাস্ক। ব্যবহার করতে হবে স্যানিটাইজার। মানতে হবে শারীরিক দূরত্ববিধি। এছাড়াও এবারের নির্দেশিকায় রাতে কড়া বিধিনিষেধের কথাও বিশেষভাবে উল্লেখ করা হয়েছে। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত বাইরে বেরনোর ক্ষেত্রে কঠোর বিধিনিষেধ জারি রয়েছে। স্বাস্থ্য পরিষেবা, আইন শৃঙ্খলার সঙ্গে যুক্ত পরিষেবা এবং অন্যান্য জরুরি পরিষেবা ছাড়া এই সময়ে যানবাহন এবং রাস্তাঘাটে সাধারণ মানুষের চলাফেরায় নিষেধাজ্ঞা জারি।

এছাড়া রাজ্যে জারি থাকা বিধিনিষেধে কোনও বদল নেই। দোকান, বাজার নির্দিষ্ট সময় অনুযায়ী খোলা থাকবে। মেট্রো পরিষেবাও সাধারণের জন্য ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে। বেসরকারি বাসেও গন্তব্যে পৌঁছনোর সুযোগ পাচ্ছেন সকলেই। তবে অনেকেই আশা করেছিলেন আগস্টের শুরু থেকেই হয়তো আমজনতার জন্য চালু হতে পারে লোকাল ট্রেন পরিষেবা। তবে নবান্নের জারি করা সাম্প্রতিক নির্দেশিকায় সে বিষয়ে কিছুই উল্লেখ করা হয়নি। আর এই নিয়ে সাধারণ যাত্রীদের পাশাপাশি আক্ষেপ রেলেরও। শিয়ালদেহ ডিআরএম এসপি সিং বলেন, পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে বাস চলছে।

আরও পড়ুন: চলবে না লোকাল ট্রেন, ১৫ অগাস্ট পর্যন্ত রাজ্যে বাড়ল বিধি-নিষেধের সময়সীমা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest