CM Mamata Banerjee meets DMs on Nabanna

Mamata Banerjee: স্বাস্থ্যসাথী কার্ড ফেরালে ‘রাফ অ্যান্ড টাফ’ পদক্ষেপ, বেসরকারি হাসপাতালগুলিকে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বুধবার রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে বৈঠক করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর নবান্ন থেকে ভার্চুয়াল বৈঠকের পর সাংবাদিক বৈঠকও করলেন তিনি। সেখানেই একাধিক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্যসাথী কার্ড ফেরানো নিয়ে কড়া ব্যবস্থার হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যারা এই কার্ড ফেরাবে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ এমনকী বাতিল হতে পারে লাইসেন্সও বলে সতর্ক করেন।

মমতার কথায়, “অনেক বেসরকারি হাসপাতাল স্বাস্থ্যসাথী কার্ড নিচ্ছে না। কী কারণে তারা এই কার্ড নিচ্ছে না, তা তাদের জানাতে হবে। বিষয়টা আমরা দেখছি।” এর পরই তিনি জানান, “স্বাস্থ্যদপ্তরকে বলা হয়েছে, যারা স্বাস্থ্যসাথী কার্ড নিচ্ছে না তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে লাইসেন্সও বাতিল করা হবে।” একইসঙ্গে স্বাস্থ্যক্ষেত্রে যে সমস্ত পদ ফাঁকা রয়েছে তা দ্রুত পূরণের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: কলকাতায় ধেয়ে আসছে ঝড়, বৃষ্টি! সতর্ক করল হাওয়া অফিস

রাজ্য সরকারের স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা মেলে ভিনরাজ্যের হাসপাতালে। দেখা গিয়েছে, অনেকে ভিনরাজ্যে গিয়ে এই কার্ডের সুবিধা নিয়ে চিকিৎসা করিয়েছেন। যা নিয়ে এদিন কিছুটা উষ্মা প্রকাশ করলেন মমতা। বললেন, “অনেকে এটা করছে শুনছি। গতবছর এই খাতে রাজ্যের প্রচুর টাকা বেরিয়ে গিয়েছে। কিন্তু আমি বলব, এটা ঠিক না। রাজ্যের টাকা রাজ্যের অর্থনীতিতে এলে ঠিক হত।”

এদিন স্বাস্থ্য দফতরে নিয়োগ দ্রুত শেষ করতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘হেলথ রিক্রুটমেন্ট কমিটিকে স্পেশাল কেয়ার দিয়ে এটা করতে হবে। ডাক্তার, নার্স, প্যাথোলজিকাল কর্মীর প্রয়োজন। স্বাস্থ্য সচিবকে দ্রুত নিয়োগ শেষ করতে বলা হয়েছে।’

আরও পড়ুন: Mamata Banerjee: নিরলস সাহিত্য সাধনা, মমতা বন্দ্যোপাধ্যায় পেলেন বাংলা আকাদেমি পুরস্কার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest